গ্রেফতার-২ ব্যালট বাক্স ছিনতাই পুলিশের কাজে বাঁধা, শতাধিক বিএনপি নেতা কর্মীর বিরুদ্ধে মামলা

নুর উদ্দিন সুমন, হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার পৌরসভার তেতৈয়া এলাকায় ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশের কাজে বাঁধা দেয়াসহ বিভিন্ন অভিযোগে বাছিত মেম্বারসহ ৯৩ জনের নাম উল্লেখ করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করেছে। এছাড়াও অজ্ঞাত রাখা হয়েছে আরো ২ থেকে ৩শত জনের নাম।

সোমবার রাতে হবিগঞ্জ সদর মডেল থানার এএসআই রিপন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। জানা যায়, নির্বাচনের দিন রোববার ওই এলাকায় বিএনপি নেতাকর্মীরা ব্যালট বক্স ছিনতাই ও পুলিশের কাজে বাঁধা দেয়। পরে এ ঘটনায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে এএসআই রিপনসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। পরে তাদেরকে স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে।

হবিগঞ্জ সদর মডেল থানার এসআই শাহিদ মিয়া মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। এদিকে, সোমবার মধ্য রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তেতৈয়া গ্রামের ইদ্রিছ আলীর পুত্র সাবাজুল ইসলাম ও আব্দুল কবিরের পুত্র হাবিবুর রহমান কে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের আজ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়ছে।