চেয়েছিলাম রাজ্জাককে, পেয়েছিলাম সাকলাইন সজীবকে

সাব্বির ইস্যুতে জল অনেক দূর গড়িয়েছে। বিশেষ করে সবাই বলছে মাশরাফির কথাতেই সাব্বিরকে নেয়া হয়েছে প্রধান নির্বাচকের এমন কথার পর। কিন্তু আসলেই কি মাশরাফির কথাতেই নেয়া হয়েছে?

মাশরাফি বলেন, সাব্বিরের উপর আমি আস্থা দেখিয়েছি। তার মানে এই নয় যে তাকে নিতেই হবে। তাকে ছাড়া দল চলবেনা এমনও না। সে যখন ছিল না তখন কি দল চলেনি?

মাশরাফি বলেন, নির্বাচকরা ১৪ জন ঠিক করে রেখেছিল। ১৫তম সদস্যের জন্য আমার মতামত চাওয়া হয়। আমি আমার যুক্তি দেই। যে নাম গুলো দেখেছি তাতে আমার কাছে সাব্বিরকে বেষ্ট মনে হয়েছে। কারন, বিশ্বকাপে সাত নম্বরে প্রতিপক্ষের সেরা পেস বোলারদের সামলানোর সামর্থ্য আমাদের অন্য ব্যাটসম্যানদের তুলনায় ওর বেশি। আমি সামর্থ্যের কথা চিন্তা করেই সাব্বিরের নাম নিয়েছি।

তিনি বলেন, সাব্বির না থাকার পরও আমরা এশিয়া কাপ ফাইনাল খেলেছি। জিম্বাবুয়ে-ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছি। সাব্বির ছাড়া চলছে না? এর আগেও তো নির্বাচকদের মত দিয়েছি। কিন্তু তখন তারা নেননি।

কিন্তু কাকে নেয়ার জন্য মত দিয়েছিলেন মাশরাফি?

মাশরাফি বলেন, ২০১৬ টি-টুয়েন্টি বিশ্বকাপে আমি রাজ্জাককে চেয়েছিলাম। শুধু আমি নই, সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ সবাই রাজের নাম বলেছে। কিন্তু নেয়া হল সাকলাইন সজীবকে। তাকেই আবার এক ম্যাচ খেলানোর পর বসিয়ে দেয়া হল। বলল, ও এই চাপে বোলিং করতে পারে না। তাহলে তাকে কেন নেয়া হল? এটাও তো ওর প্রতি অবিচার। আজ হাথুরু সিংহে নেই বলেই আমি এটা বলতে পারছি। ওনি থাকলে বলতে পারতাম না। অধিনায়ক হিসেবে এমন অনেককে অনেকবার চেয়েছি আমি। পাইনি।