জয়পুরহাটে ধর্ষন চেষ্টার অভিযোগে ১২ বছরের কিশোর জেল হাজতে

এস.ডি সাগর, জয়পুরহাট প্রতিনিধিঃ ২১ জানুয়ারী, জয়পুরহাটের আক্কেলপুরে ৬ বছরের শিশু কন্যাকে ধর্ষনের অভিযোগে ১২ বছরের মাদ্রাসা ছাত্র কিশোরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।

সোমবার বিকেলে বিজ্ঞআদালত আসামীর জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণে করে। রবিবার দুপুরে ঘটনাটি ঘটে উপজেলার তিলকপুর চারদিঘী গ্রামে। এ ঘটনায় বাদী হয়ে ভোক্তভুগির বাবা জহুরুল ইসলাম ঐ দিন রাতে বাদী হয়ে আক্কেলপুর থানায় ২০০০ সালের নারীও শিশু নির্যাতন দমন আইন সংশধনী ২০০৩ ধারায় মামলা করেন।

মামলা নং- ১৩/১৩। মামলার বিবরণ ও এলাকাবাসীর সূত্রে জানা যায়, জয়পুরহাটে আক্কেলপুর উপজেলার তিলকপুর চারদিঘী গ্রামের জহুরুল ইসলামের ৬ বছরের শিশু কন্যাকে ওই গ্রামেরই আজিজার রহমানের ছেলে আসাদ খেলার ছলে ফুসলিয়ে পুকুরপাড়ে কলা ঝোপের জঙ্গলে নিয়ে গিয়ে জোর পূর্বক পরনের কাপড় খুলে ধর্ষনের চেষ্টা করে।

এ সময় জহুরুলের প্রতিবেশি ভাতিজা ইউসুফ এই ঘটনা দেখতে পেয়ে চিৎকার করলে পাশের লোকজন ছুটে আসলে সে পালিয়ে যায়। স্থানীয়রা ও পরিবারের লোকজন এসে শিশুটিকে সিএনজি করে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে শিশু ওয়ার্ড ১০নং বেডে ভর্তি করে। অভিযুক্ত কিশোরের পরিবারকে বিষয়টি জানালে তারা এড়িয়ে যায়। পরে রাতে থানায় মামলা করেন শিশুটির বাবা।

মামলার পর রাতেই পুলিশ অভিযুক্ত কিশোরকে আটক করে সোমবার দুপুরে আদালতে প্রেরণ করে। সোমবার বিকেল সাড়ে ৪টায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক গোলাম সরোয়ারের আদালতে আসামী পক্ষের আইনজীবী জামিন আবেদন করলে আসামী আসাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

বিবাদী পক্ষের আইনজীবি এ্যাডঃ উজ্জল হোসেন বলেন, কিশোর আসামী আসাদের জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত না মঞ্জুর করে হাজতে প্রেরণ করার নির্দেশ দেন। নিয়ম অনুযায়ী তাকে শিশু উন্নয়ন কেন্দ্রে প্রেরণ করবে।

আক্কেলপুর থানার অফিসার ইনচার্জ কিরণ চন্দ্র রায় বলেন, এ ঘটনায় ভোক্তভুগির বাবা থানায় মামলা দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্ত কিশোরকে গ্রেফতার করা হয় এবং সোমবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।