জয়পুরহাটে সুইসাইড নোট লিখে কলেজ ছাত্রীর আত্মহত্যা

এস.ডি সাগর, জয়পুরহাট প্রতিনিধিঃ ০৭ জানুয়ারি (সোমবার) জয়পুরহাটে গলায় ওড়না পেঁচিয়ে সেলিং ফ্যানের সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক কলেজ ছাত্রী।

রবিবার রাত সাড়ে ৮টার দিকে শহরের শান্তিনগর এলাকার একটি ছাত্রীনিবাসে ঘটনা ঘটে। পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। আত্মহননকারী ছাত্রী শাপলা খাতুন (২৪) সদর উপজেলার চকদাদড়া গ্রামের জাহাঙ্গীর আলমের স্ত্রী ও ক্ষেতলাল উপজেলার নওটিকা গ্রামের আব্দুল গফুরের মেয়ে এবং জয়পুরহাট সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের মাস্টার্সের অধ্যয়নরত ছাত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শাপলা দুপুর ৩টার পর খাওয়া-দাওয়া শেষে তার রুমের দরজা-জানালা বন্ধ করে ঘুমাতে যায়। ছাত্রী নিবাসের অপর ছাত্রী মুক্তা ও তাবাচ্ছুম রাত ৮ টার দিকে রুমে তাকে ডাকাডাকি করে কোন সাড়া না পাওয়ায় আশপাশের লোকজনকে ডেকে এনে দরজা ভেঙ্গে তাকে সিলিং ফ্যানের সাথে ঝুলুন্ত অবস্থায় দেখতে পায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে।

নিহত শাপলা খাতুনের মৃত্যুর আগে তার পায়ের কাছে একটি চিঠির প্যাডে তার লেখা “আমার মৃত্যুর জন্য আমিই নিজেই দায়ী। আমার ক্যান্সার হয়েছে তাই আমি আমার জীবনটা কারো সাথে জড়াতে চাচ্ছিলাম না। আমি আমার জীবনটা নিজের হাতে শেষ করে গেলাম এর জন্য কেউ দায়ী না।”

শাপলা এ ঘটনায় তার ছাত্রী নিবাসের সহপাঠিরা জানায়, তার নিয়মিত মাথাব্যাথা হতো। হয়তো সেই কারণে সে আত্মহত্যা করেছে।

এ ব্যাপারে জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে প্রাথমিক তদন্ত শেষে ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়।