ঝিনাইদহ জেলা তথ্য অফিস অফিসের প্রশংসনীয় কার্যক্রম

মোঃ জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ জেলা তথ্য অফিস শিশু ও নারীদের উন্নয়নে সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রম, গ্রামীন জনগোষ্টির উন্নয়নে প্রচার কার্যক্রম, মহিলা সমাবেশ, চলচ্চিত্র প্রদর্শনসহ নানা প্রশংসনীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

গত ৬ মাসে এ কার্যক্রম জেলার ৬টি উপজেলায় পরিচালিত হচ্ছে। সরকারি উন্নয়ন চিত্রের বিভিন্ন তথ্য জনগণের কাছে তুলে ধরাসহ সামামিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ঝিনাইদহ জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা তথ্য অফিসের এ কার্যক্রমে শরিক হচ্ছেন।

ঝিনাইদহজেলা তথ্য অফিস সুত্রে জানা গেছে, গত ২০১৮ সালের জুন মাস থেকে এ পর্যন্ত ঝিনাইদহ জেলার সদর, কালীগঞ্জ, শৈলকুপা, হরিনাকুন্ডু, কোটচাঁদপুর, মহেশপুর উপজেলায় ১৫০টি চলচ্চিত্র প্রদর্শনীর ব্যবস্থা, ৬টি উপজেলায় ৮টি স্থানে মহিলা সমাবেশ, জেলার ১৪৪টি গ্রাম ও বাজারে লোকসঙ্গীত অনুষ্ঠান, ২টি আলোচনা সভা, ২টি প্রেসব্রিফিং আয়োজন করা হয়।

জেলা তথ্য কর্মকর্তা আবুবকর সিদ্দিক জানান, ভিশন ২০২১, ভিশন ২০৪১, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ, মা ও শিশু স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব, বাল্যবিবাহ, শিক্ষা, স্যানিটেশন, মাদক ও জঙ্গীবাদ প্রতিরোধ, শিশুঅধিকার, জেন্ডার বৈষম্য, নারী নির্যাতন প্রতিরোধ, যৌতুক প্রতিরোধ, টিকাদানে উৎসাহিত করন, পরিকল্পিত পরিবার গঠনসহ নানা কার্যক্রম নিয়ে প্রতিনিয়ত তথ্যকর্মকর্তা কাজ করছে।

জেলার ৬টি উপজেলায় শিশু ও নারীদের উন্নয়নে সচেতনতামুলক কার্যক্রম, উঠান বৈঠক, মহিলা সমাবেশ, গ্রামীন জনগোষ্টির উন্নয়নে প্রচারকার্যক্রম, চলচ্চিত্র প্রদর্শন, লোকসঙ্গীত পরিবেশন করা হচ্ছে।

তিনি বলেন, তাদের এ কাজেঅংশ নিচ্ছে সরকারের অন্য দপ্তর যেমন শিক্ষক, ভোক্তা, যুব উন্নয়ন অধিদপ্তর। তিনি আরো বলেন, প্রতিদিনই জেলা তথ্য অফিস জেলার কোন কোন গ্রামে এই সকল কার্যক্রম পরিচালন করছে। তথ্য অফিসের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে এলাকার শত শত নারী-শিশু ও পুরুষরা উপস্থিত থাকছেন।