টর্নেডো ব্যাটিংয়ে অর্ধশতক হাঁকালেন নিকোলাস পুরান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ৩৮ তম ম্যাচে আজ বুধবার (৩০ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ৬ টা ৩০ মিনিটে শুরু হয় ম্যাচটি। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের অধিনায়ক অলক কাপালি।

ব্যাট করতে নেমে প্রথম ওভারে শেষ বলে ওপেনার লিটন দাস বিদায় নেন আরাফাত সানির বলে এলভির ফাঁদে পড়ে। ৬ বলে ১০ রান করেন তিনি। একটি ছয় ও একটি চার মারেন তিনি। এরপর ক্রিজে আসেন জেসন রয়। কিন্তু তিনি কিছু করার আগেই মোস্তাফিজের বলে জনসন চালর্সের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। ১ ছয় ও ১ চারে ৮ বলে ১৩ রান করেন তিনি।

জেসন রয় আউট হলেও ক্রিজে আসেন সাব্বির রহমান। এসে শুরু হয় ব্যাটিং ঝড়। আর অন্য প্রান্তে ওপেনার আফিফের চলে ব্যাটিং ঝড়। তবে আফিফের তাণ্ডবে আঘাত হানেন মিরাজ। ২ ছয় ও ২ চারে ২৫ বলে ২৯ রান করে মোস্তাফিজের বলে ফিরে যান। তবে তিনি আউট হলে ক্রিজে এসেই তাণ্ডব শুরু করে নিকোলাস পুরান।

পুরানের পাশাপাশি তাণ্ডব চালান সাব্বির। নিজের আরেকটি অর্ধশতক থেকে মাত্র ৫ রানে দূরে থাকতে রাব্বির বলে রায়ান টেন ডেসকটের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। ২ ছয় ও ৪ চারে ৩৯ বলে ৪৫ রান করে ফিরে যান তিনি। রাব্বির পরে বলে ফিরে যান মোহাম্মদ নওয়াজ। কোন রান না করে চালর্সের হাতে ধরা পরেন তিনি।

তবে সাব্বির না পারলেও টর্নেডো ব্যাটিংয়ে চালিয়ে মাত্র ২১ বলে ৫০ রান করে অর্ধশতক হাঁকান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেট সিক্সার্সের সংগ্রহ ১৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান।

দুই দলের একাদশ:

রাজশাহী কিংস একাদশ: শাহরিয়ার নাফীস, লরি ইভান্স, রায়ান টেন ডেসকট, সৌম্য সরকার,, ক্রিশ্চিয়ান জঙ্কার, জনসন চালর্স, মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), আরাফাত সানি, জাকির হাসান, মুস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি।

সিলেট সিক্সার্স একাদশ: লিটন দাস, আফিফ হোসেন, জেসন রয়, সাব্বির রহমান, নিকোলাস পুরান, মোহাম্মদ নওয়াজ, আলক কাপালী (অধিনায়ক), সোহেল তানভীর, তাসকিন আহমেদ, নাবিল সামাদ, ইবদাত হোসেন।