টাঙ্গাইলের মির্জাপুরে টাকা না পেয়ে কিশোরীর আত্মহত্যা

হাফিজুর রহমান, টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে ২০ টাকা না দেয়ায় ৭ম শ্রেণির শিক্ষার্থী মায়ের সাথে অভিমান করে আত্মহত্যা করেছে।

ঘটনাটি বুধবার সকাল আনুমানিক ৯টার দিকে উপজেলার আনাইতারা ইউনিয়নের দাতপাড়া গ্রামে ঘটেছে। জানা গেছে, স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যাওয়ার সময় ৭ম শ্রেণির ছাত্রী আমেনা আক্তার (১৩) তার মায়ের কাছে ২০ টাকা চায়। ২০ টাকা না দেয়াতে মায়ের সাথে অভিমান করে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে এই স্কুলছাত্রী।

নিহত কিশোরী উপজেলার আনাইতারা ইউনিয়নের ফতেপুর ময়নাল হক উচ্চবিদ্যালয়ে ৭ম শ্রেণিতে অধ্যয়নরত ছিল। তার বাবার নাম আয়নাল হক।

থানায় লিখিত ঘটনাসূত্রে জানা যায়, আমেনা স্কুলের ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যাওয়ার জন্য মায়ের কাছে ২০০ টাকার আবদার করলে তাকে ১৮০ টাকা দেয় তার মা। এতে অভিমান করে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের বারান্দায় আত্মহত্যা করে এই কিশোরী। সে সময় বাড়ির অন্যান্য সদস্যরা বাড়ির বাইরের কাজ করছিল। বাড়ি ঢুকে দেখে আমেনা বারান্দায় ওড়না পেঁচিয়ে ঝুলে আছে।

এ ঘটনায় তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সংবাদটি লেখা পর্যন্ত জানা যায়, মির্জাপুর থানা পুলিশের সদস্যরা গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করছেন। পরবর্তীতে লাশ ময়না তদন্তের জন্য টাঙ্গাইল মর্গে পাঠানো হতে পারে।