টিএসএফ পানছড়ি উপজেলা শাখার কাউন্সিল সম্পন্ন

দহেন ত্রিপুরা, খাগড়াছড়ি প্রতিনিধি: ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, পানছড়ি উপজেলা শাখার ১৩তম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

২৫ জানুয়ারী ২০১৯খ্রী: শুক্রবার সকাল ১০.০০ ঘটিকার সময় খাগড়াছড়ির পানছড়ি উপজেলাস্থ বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, পানছড়ি উপজেলা শাখার কার্যালয় সম্মেলন কক্ষে “Phaidi Joto Tripurarok, Lekhapora Surongni, Yakbaksa Romlaioi Jatini Bagoi Samung Tanglaini. প্রতিপাদ্য বিষয়কে নিয়ে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ, পানছড়ি উপজেলা শাখার ১৩তম কাউন্সিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলার ৪নং লতিবান ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান মাচাং কিরণ ত্রিপুরা মহোদয়।

বক্তারা তাদের বক্তব্যে, পদবী নয়, কার্যক্রমই মূল। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পেছনে যেমনি ছাত্র সমাজের ভূমিকা ছিল তেমনি আগামীতেও দেশের যেকোন জনকল্যাণমূলক কার্যক্রমে ছাত্র সমাজরা ভূমিকা রাখবে এমনটাই প্রত্যাশা করেন।

এছাড়াও অনেকে ত্রিপুরা জাতির শিক্ষা, সংস্কৃতি ও ঐতিহ্যের ওপর গুরুত্বারোপ সম্পর্কে অবহিত করেন। টিএসএফ সংগঠনটি বর্তমান ত্রিপুরা সমাজের একটি সু-পরিচিত ছাত্র সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন। সেই হিসেবে আগামীতেও টিএসএফ’র কার্যক্রম দেশের মঙ্গলের জন্য, দেশের উন্নয়নের জন্য কাজ করে দেশকে আরো শক্তিশালী করবে।

অনুষ্ঠানে টিএসএফ পানছড়ি উপজেলা শাখার সভাপতি অনিক ত্রিপুরার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক টুমনি ত্রিপুরা সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন ৫নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় চাকমা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, পানছড়ি উপজেলা শাখার সভাপতি মাচাং মুনিন্দ্র লাল ত্রিপুরা, সাধারণ সম্পাদক মাচাং সূর্য কিরণ ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক মাচাং নিরঞ্জন ত্রিপুরা, ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও শাখা কাউন্সিল সম্পন্ন কমিটির সদস্য মাচাং অঞ্জু লাল ত্রিপুরা, নব-গঠিত কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাচাং যদুনাথ ত্রিপুরা প্রমুখ ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন সংগঠনের খাগড়াছিড়ি সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরাসহ পানছড়ি উপজেলায় বিভিন্ন পাড়ার সম্মানিত কার্বারীবৃন্দ, বিভিন্ন স্কুল, কলেজের অধ্যয়নরত ত্রিপুরা ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

প্রথম অধিবেশনের পর পরই ২০১৭-১৮ মেয়াদ কমিটিদের বিলুপ্ত ও নতুন কমিটিদের নাম ঘোষণা করে এবং নব গঠিত কার্যনির্বাহী কমিটিদের শপথ বাক্য পাঠ করান নব-গঠিত কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাচাং যদুনাথ ত্রিপুরা

সর্বসম্মতিক্রমে ২০১৯-২০ মেয়াদ কমিটিতে টুমনি ত্রিপুরাকে সভাপতি, দীপা মনি ত্রিপুরাকে সহ-সভাপতি, সোহেল ত্রিপুরাকে সাধারণ সম্পাদক, রুকেন ত্রিপুরাকে যুগ্ম সাধারণ সম্পাদক, তমল ত্রিপুরাকে সাংগঠনিক সম্পাদক, রবিন্দ্র ত্রিপুরাকে অর্থ সম্পাদক, নিপন জ্যোতি ত্রিপুরাকে তথ্য ও প্রচার সম্পাদক, অনিল বিকাশ ত্রিপুরাকে শিক্ষা বিয়ষক সম্পাদক, মনজয় ত্রিপুরাকে সাহিত্য ও প্রকাশনা সম্পাদক, বিশ্ব কান্তি ত্রিপুরাকে ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, ববিতা ত্রিপুরাকে ছাত্রী বিষয়ক সম্পাদক।

এবং ৬জন কার্যকরী সদস্য-যথাক্রমে: রুনা ত্রিপুরা, ছায়া ত্রিপুরা, নিকেল ত্রিপুরা, রন বিকাশ ত্রিপুরা, অতুল ত্রিপুরা ও মিন্টু ত্রিপুরা এই ছয়জনকে কার্যকরী সদস্য করে মোট ১৭সদস্যের বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।