টেকনাফে এক মাসে বিজিবি’র তৎপরতায় প্রায় ২১কোটি ৮৪ লাখ টাকার ইয়াবা, মাদকদ্রব্য ও চোরাইপন্য জব্দ: আটক-৪১

মোহাম্মদ আমিন, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ সীমান্তে ডিসেম্বর মাসে সীমান্তের অতন্দ্র পহরী বিজিবির তৎপরতায় ২১কোটি ৮৩লাখ ৭৯হাজার ৪৮০টাকার ইয়াবা, মাদকদ্রব্য ও চোরাই পন্য জব্দ করা হয়েছে। এসব জব্দের ঘটনায় ৭১টি মামলায় ৪১জন আটক ও তিন জনকে পলাতক আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

২ বর্ডার র্গাড ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুদ জামান চৌধুরী জানান, গত ডিসেম্বর মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ৭লাখ ৭হাজার ৫১৯পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। এতে মালিকসহ ৯৯হাজার ৩৯৪পিস এবং মালিক বিহীন ৬লাখ ৮হাজার ১২৫ পিস ইয়াবা ট্যাবলেট ছিল। এই সব ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ২১কোটি ২২লাখ ৫৫হাজার ৭০০টাকা বলে জানায়। এই সব ইয়াবা ট্যাবলেট জব্দের ঘটনায় ৫৭টি মামলায় ৪১জনকে আটক, তিন জনকে পলাতক আসামি করে মামলা করা হয়েছে।

অপরদিকে সীমান্ত এলাকায় বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ১৮৭বোতল বিদেশী মদ, ১৩২৭ক্যান বিয়ার, ৬৩লিটার চোলাই মদ, ১কেজি গাঁজা জব্দ করা হয়। জব্দকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৬লাখ ৩৪হাজার ৬৫০টাকা বলে জানায়। এই সব ঘটনায় ৮টি মামলায় কোন আসামি নেই।

এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫৪লাখ ৮৯হাজার ১৩০টাকা মূল্যের চোরাই পন্য জব্দ করা হয়েছে। এ সব জব্দের ঘটনায় ৬টি মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, সীমান্তের অতন্দ্র পহরী বিজিবির জওয়ানরা সীমান্তে রাত দিন পরিশ্রম করে পাহাড়া দিয়ে যাচ্ছেন। সীমান্তে বিজিবির টহল জোরদার রয়েছে। তবে সীমান্তে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সর্তকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন বলে জানিয়েছেন।