টেকনাফে পৃথক অভিযানে ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার

মোহাম্মদ আমিন, টেকনাফ ( কক্সবাজার ) প্রতিনিধি: টেকনাফে বিজিবি’র পৃথক অভিযান চালিয়ে দেড় লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে।

টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, ২৫ জানুয়ারি শুক্রবার ভোর সাড়ে ৫ টার দিকে তাঁরই নেতৃত্বে একটি বিশেষ টহল দল উত্তর জালিয়া পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। কিছুক্ষণ পর পরিত্যক্ত বাড়ির এক পার্শ্ব হতে মাটি খুঁড়ে ইয়াবাভর্তি একটি ড্রাম বের করে।উক্ত ড্রাম হতে৩ কোটি ৯০ লাখ টাকা মূল্যমানের ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

এছাড়া অপরদিকে টেকনাফ সদরের নাজির পাড়া দায়িত্বপূর্ণ এলাকা ১নং স্লুইচ গেইট বরাবর আলমের লবন প্রজেক্ট এলাকা দিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে ইয়াবা প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ নাজির পাড়া বিওপিতে কর্মরত হাবিলদার মোঃ আশরাফুল আলমের নেতৃত্বে বর্ণিত এলাকায় টহল গমন করে।

বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্য করে একজন ব্যক্তি উল্লেখিত রাস্তা পরিবর্তন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলদল তার পিছু ধাওয়া করে। এক পর্যায়ে তার হাতে থাকা ব্যাগটি ফেলে নাফনদীতে লাফ দেয় এবং সাতঁরিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে টহলদল ইয়াবা পাচারকারী ফেলে যাওয়া ব্যাগটি খুলে গণনা করে ৬০ লাখ টাকা মূল্যমানের ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট গুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।