টেকনাফে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত

মোহাম্মদ আমিন, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধিঃ টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্র, কার্তুজ উদ্ধার করা হয়।

এসময় পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বোরহান উদ্দিন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফরহাদ, কনস্টেবল হৃদয়সহ তিন সদস্য আহত হয়েছে। নিহত মাদক ব্যবসায়ীরা হচ্ছেন, সাবরাং ইউনিয়নের কচুবনিয়া এলাকার ইমাম শরীফের ছেলে আব্দুর রশিদ প্রকাশ ডাইল্যা (৪৭) ও একই ইউনিয়নের কাটাবনিয়া এলাকার আব্দুর রহমানের ছেলে আবুল কালাম (৩৫)।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, গোপন খবর পেয়ে বুধবার দিনগত রাত সোয়া একটার দিকে টেকনাফ থানার একদল পুলিশ তারই নেতৃত্বে সাবরাং খুরেরমুখ এলাকায় অস্ত্র উদ্ধারে যায়।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়েই পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ইয়াবা ব্যবসায়ীরা। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ৫টি দেশীয় অস্ত্র, ২২ রাউন্ড কার্তুজ ও ২২ হাজার ইয়াবাসহ দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে, টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করেন।

এসময় তিন পুলিশ সদস্যকে ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ওসি আরো জানান, নিহতরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। এদের মধ্যে আবুল কালামের বিরুদ্ধে টেকনাফ থানায় মাদক, মানব পাচারসহ ১০টি এবং আব্দুর রশিদের বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। লাশদুইটি ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।