ডাকসু নির্বাচনে ছাত্র সংগঠনগুলোর সহযোগিতা কামনা করেন-ঢাবি ভিসি

মু. ইলিয়াস হোসেন, ঢাবি প্রতিনিধিঃ আজ ২১ জানুয়ারি ২০১৯ সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবেশ পরিষদের এক সভা অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সভা সঞ্চালনা করেন।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের প্রস্তুতি, ডাকসুর গঠণতন্ত্র সংশোধন ও নির্বাচনী আচরণ বিধি প্রণয়ন বিষয়ে মত বিনিময় করা হয়। ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ এক্ষেত্রে বিভিন্ন সুপারিশ উপস্থাপন করেন। নির্বাচনের সার্বিক প্রস্তুতি ও অগ্রগতিতে তারা সন্তোষ প্রকাশ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ডাকসু নির্বাচনের জন্য ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সহযোগিতা চান। ডাকসু নির্বাচন অনুষ্ঠানের ক্ষেত্রে যাতে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়, সে ব্যাপারে সজাগ থাকার জন্যও তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, “একাডেমিক ক্যালেন্ডারে অন্তর্ভুক্তির মাধ্যমে প্রতি বছর নিয়মিতভাবে ডাকসু নির্বাচনের বিষয়টি বিবেচনাধীন রয়েছে।” নির্বাচনী ব্যবস্থাপনা ত্রুটিমুক্ত রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হবে বলেও উপাচার্য উল্লেখ করেন।

সভায় আরো উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, বিভিন্ন হলের প্রভোস্ট এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ।