তজুমুদ্দিন সরকারি উচ্চবিদ্যালয়ে বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

আবদুল্লাহ নোমান, ভোলা প্রতিনিধিঃ শিক্ষার গুণগতমান উন্নয়নে ও শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতিরহার বৃদ্ধি ও ঝড়ে পড়া রোধের লক্ষ্যে ভোলার তজুমদ্দিনে চাঁদপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অভিভাবকদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে স্কুলের মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ প্রথান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরনবী চৌধুরী শাওন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয়ের ম্যানেজিংকমিটির সভাপতি প্রশান্ত কুমাড় দাস এর সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন-তজুমদ্দিন উপজেলার চেয়ারম্যান মো: ফজলুল হক দেওয়ান, সিনিয়র সহকারী পুলিশ সুপার শামীম কুদ্দুছ ভূঁইয়া, ভাইসচেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, চাঁদপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো: মোফাজ্জেল হোসেন, মহিলাভাইস চেয়ারম্যান বেগম সাজু প্রমুখ।

বিদ্যালয়ে অধ্যায়নরত পাচঁ শতাধিক শিক্ষার্থীর অভিভাবক বৃন্দ এসময় উপস্থিত ছিলেন। এসময় বক্তারা বলেন, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে লেখা পড়ার কোন বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষার দিতে গুরত্ব দিতে হবে। বর্তমান সরকার শিক্ষাব্যবস্থাকে গুরুত্ব দিচ্ছে। আগামী ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করতে হলে বর্তমান প্রজন্মকে সুনাগরিক হিসাবে গড়ে তুলতে হবে বলে জানান।

বিদ্যালয়ের ভালো ফলের জন্য কেবল শিক্ষার্থী নয়, অভিভাবকদেরও ভূমিকা রয়েছে। বিদ্যালয়ের সঙ্গে অভিভাবকদের সম্পর্ক তৈরিহয় অভিভাবক সভার মাধ্যমে। বিদ্যালয়ের সঙ্গে শিক্ষার্থীরই শুধুনয়, যোগাযোগ থাকতে হয় অভিভাবকদেরও।

এসময় বক্তারা আরো বলেন ,এই তজুমদ্দিন উপজেলায় শিক্ষাব্যবস্থায় একটি বড় সমস্যা হলো শিক্ষার্থী ঝরে পড়া। এবিষয়ে সরকারের পক্ষ থেকে প্রতি বছরই বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়। শিক্ষার্থী ঝরে পড়া রোধে নিয়মিত পর্যবেক্ষণ প্রয়োজন। এ জন্য অভিভাবকদের সঙ্গে মতবিনিময়ের বিকল্প নেই।

পরে বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়। এর আগে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরনবী চৌধুরী শাওন সম্প্রতি ভোলার তজুমদ্দিনে দক্ষিন বাজের আগুনে ক্ষতিগ্রস্ত প্রলাকা পরির্দশন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে সমবেদনা ও সরকারি ভাবে সহায়তার আশ্বাস দেন।