দামুড়হুদায় বন্দুকযুদ্ধে আন্তজেলা মাদক ব্যবসায়ী বারেক নিহত

মিরাজুল ইসলাম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: ৪ জানুয়ারি/১৯ চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আন্তজেলা মাদক কারবারি বিভিন্ন থানার একাধিক মাদক মামলার আসামী মাদক ব্যবসায়ী আব্দুল বারেক নিহত হয়েছে।

বৃহস্পতিবার রাতে পুলিশের সাথে এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। নিহত বারেক দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা মিশন পাড়ার মৃত আব্দুর গনির ছেলে।

থানা সূত্রে জানা যায়, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গার বারেক দীর্ঘ দিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। সে আন্তজেলা মাদক করবারি। বৃহস্পতিবার রাতে মাদক বিরোধী অভিযান চালিয়ে পুলিশ তাকে আটক করে। রাতে তাকে থানায় নিয়ে আসার সময় মুক্তারপুর গ্রামের কাছে পৌছুলে একটি ভুট্টাক্ষেতে আগে থেকে ওৎ পেতে থাকা বারেকের সহযোগিরা তাকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে বারিক পালিয়ে যাওয়ার সময় সন্ত্রাসীদের গুলিতে আহত হয়। একই সময় চার পুলিশ সদস্যও সামান্য আহত হয়। আহত বারেককে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদরহাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

ঘটনাস্থল থেকে পুলিশ একটি পাইপগান, দু রাউন্ড গুলি, দুটি রামদা, একবস্তা ফেনসিডিল তিন জোড়া স্যান্ডেল উদ্ধার করে দামুড়হুদা থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বারেক আন্তজেলা মাদক কারবারি। তার বিরুদ্ধে দামুড়হুদাসহ দেশের বিভিন্ন থানায় এক ডর্জনের উপর মামলা রয়েছে।