দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়া সাংবাদিকদের গুরুত্বপূর্ন দায়িত্ব খাদ্যমন্ত্রী

মাহমুদুন নবী বেলাল, নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়া সাংবাদিকদের গুরুত্বপূর্ন দায়িত্ব।

তিনি শুক্রবার রাত সাড়ে ১০টায় নওগাঁ জেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেছেন। নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কায়েস উদ্দিন।

এ সময় জেলা প্রেসক্লাব ও বিভিন্ন মিডিয়া হাউজের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে সম্বর্ধনা জানানো হয়। মতবিনিময় সভায় জেলা খাদ্যনিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মীরমোশারফ হোসেন জুয়েল, সাবেক সভাপতি এ্যাড. শেখ আনোয়ার হোসেন, সাবেক সভাপতি মোঃ নবির উদ্দিন, সাবেক সভাপতি এমদাদুল হকসুমন, সাবেক সাধারন সম্পাদক ফরিদুল করিম তরফদার, সাবেক সাধারন সম্পাদক মাসুদুর রহমান রতন, মোঃ সাদেকুল ইসলাম, এম আর রকি, বেলায়েত হোসেন, শফিক ছোটন, আবু বক্কর সিদ্দিক, আব্দুর রউফ পাভেল বক্তব্য রাখেন।

এ সময় জেলা প্রেসক্লাবের সকল সদস্য, জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খাদমন্ত্রী বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নওগাঁবাসী ধন্য। তিনি আমার উপর আস্থা রেখে যে গুরু দায়িত্ব দিয়েছেন তা যথাযথ দায়িত্বও গুরুত্বের সাথে পালন করে তাঁর মুখ উজ্জল করতে চাই। এ ক্ষেত্রে সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের সহযোগিতা অত্যন্ত প্রয়োজন।

খাদ্য বিভাগ একটি স্পর্শকাতর মন্ত্রনালয় উল্লেখ করে তিনি বলেন বিশেষ করে চালের মুল্য কেজি প্রতি ২ টাকা বৃদ্ধি পেলেও জবাবদিহি করতে হয় আবার ২ টাকা কমে গেলেও জবাবদিহি করতে হয়। এ ক্ষেত্রে তিনি সাংবাদিকদের সঠিত তথ্য অনুসন্ধান করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানান।

এখন খাদ্যে বাংলাদেশ স্বয়ং সম্পূর্ন। নওগাঁ, দিনাজপুর, কৃষ্টিয়াসহ বেশ কয়েকটি জেলা উদ্বৃত্ত খাদ্য উৎপাদনের জেলা। বর্তমানে সরকারের লক্ষ্য নিরাপদ ও ভেজালমুক্ত খাদ্য উৎপাদন। বিশেষ পুষ্টিমান সম্পন্ন খাদ্য উৎপাদনের মধ্যে দিয়ে জাতিকে মেধাসম্পন্ন করতে না পারলে সরকারের সুদুর প্রসারী যে লক্ষ্য অর্জন করা সম্বভ হবে না।

ইতিমধ্যে এমডিজি অর্জিত হয়েছে। এসডিজি অর্জনের পথে হাঁটছি। আমরা উন্নয়নশীল দেশে পা দিয়েছি। যার জন্য আমাদের প্রধানমন্ত্রী দেশে বিদেশে ব্যাপক ভাবে প্রশংসা কুড়িয়েছেন। এই অর্জন ধরে রেখে একটি উন্নত দেশ গঠনে সরকারের স্থায়িত্ব অবশ্যই প্রয়োজনীয়তা রয়েছে। সেই তাগিদ থেকে বাংলাদেশের জনগন বিপুল ভোটে পুনরায় আওয়ামীলীগকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।

খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদার এর আগে দিনব্যপী জেলার পোরশা, সাপাহার এবং পত্নীতলা উপজেলায় তাঁর সন্মানে আয়োজিত সম্বর্ধনা সভাসহ বিভিন্ন নির্ধারিত ও অনির্ধারিত কর্মসূচীতে যোগদান করেন।