দোয়ারাবাজার উপজেলা নির্বাচনে আ.লীগের প্রার্থীজট-জাপার একক প্রার্থী, নিরব বিএনপি

আশিস রহমান, সুনামগঞ্জ প্রতিনিধিঃ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিকতা শেষ হতে না হতেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সারাদেশের ন্যায় সুনামগঞ্জের সীমান্তবর্তী উপজেলা দোয়ারাবাজারে বইছে ভোটের হাওয়া।

বিগত জাতীয় সংসদ নির্বাচন ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ন্যায় এবারের উপজেলা পরিষদ নির্বাচন দলীয় প্রতীকে হতে যাচ্ছে। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা দলীয় প্রতীক পেতে কেন্দ্র থেকে তৃণমূল পর্যায়ে নিজেদের পক্ষে আগাম লবিং চালিয়ে যাচ্ছেন।

দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে এবার ক্ষমতাসীন দল আওয়ামীলীগের মনোনয়ন পেতে আলোচনায় রয়েছেন একাধিক সম্ভাব্য প্রার্থী। পিছিয়ে নেই সংসদের বিরোধী দল জাতীয় পার্টিও। এখন পর্যন্ত জাতীয় পার্টির প্রার্থী হিসেবে একজন-ই রয়েছেন আলোচনায়। তবে এবার নিরব রয়েছে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট।

উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের অপেক্ষায় আছেন নেতাকর্মীরা। যে কারণে দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে এবার আলোচনায় নেই অন্যান্য বছরে সরব থাকা মাঠের বিরোধী দল বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও ঐক্যফ্রন্টের সম্ভাব্য প্রার্থীরা। দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের প্রার্থী জট দেখা দিয়েছে। একের পর এক সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

আওয়ামীলীগের মনোয়ন পেতে দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ডাঃ আব্দুর রহিম, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ফরিদ আহমদ তারেক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও লক্ষীপুর ইউপি চেয়ারম্যান আমিরুল হক, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক, উপজেলা যুবলীগের আহবায়ক ও বাংলাবাজার ইউপি চেয়ারম্যান জসিম চৌধুরী, দোহালিয়া ইউপি চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদের সদস্য এডভোকেট আব্দুল আজাদ রুমান, জেলা পরিষদের সদস্য আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম সেলিম, সুনামগঞ্জ জেলা জজকোর্টের এপিপি আওয়ামীলীগ নেতা এডভোকেট ছাইদুর রহমান তালুকদার, আওয়ামীলীগ নেতা দেওয়ান তানবীর আশরাফী চৌধুরী বাবু এখনো পর্যন্ত এই ১১ জন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে।

আওয়ামীলীগ নেতাকর্মী ও সাধারণ ভোটারদের কাছে আলোচনায় রয়েছেন তারা। দোয়ারাবাজার উপজেলা পরিষদ নির্বাচনে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির একক প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন দোয়ারাবাজার উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহসভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান রেনু মিয়া।