ধুনটে ১৬ বছর বয়সী ২ফিট উচ্চতার মানুষ

জিল্লুর রহমান, ধুনট (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার ধুনটে ১৬ বছর বয়োসী, ২ফিট উচ্চতার মানুষের সন্ধান পাওয়া গেছে। সে উপজেলার কালেপাড়া ইউনিয়নের আড়কাটিয়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে আসাদ হক(১৬)।

সরজমিনে জানাযায়, আড়কাটিয়া গ্রামের সাইফুল ইসলাম ও কাজুলী খাতুনের সংসারে তিন ছেলে রাসেল, আসাদ ও সৈকত। আসাদ হক ভাইদের মধ্যে মেজো। সে অন্যসব সাধারন মানুষের মত চলাফেরা করতে পারে না। সে কোন প্রতিষ্ঠানের লেখাপড়া করে না। তার চিকিৎসা বা লেখাপড়ার খরচ চালানো দারিদ্র পরিবারের দিনমজুর সাইফুল ইসলামের পক্ষে প্রায় অসম্ভব।

পরিবার সুত্রে জানা যায়, দিনমজুর সাইফুল ইসলামের মেজো ছেলে আসাদ হক ২০০৩ সালে ১৪ ফেব্রুয়ারী জন্ম গ্রহন করে। জন্মের পর থেকেই সে শারিরিক ভাবে প্রতিবন্ধী। তার বর্তমান বয়স ১৬ বছর, উচ্চতা ২ ফিট ২ইঞ্চি এবং তার ওজন ১৪ কেজি।

স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, আমি তাকে স্থানীয়ভাবে চিনি ও জানি। সে শারিরিক ভাবে আরো ৮/১০জন সাধারন মানুষের চেয়ে অস্বাভাবিক। এক প্রশ্নের জবাবে বলেন তার এখনও সহায়তা কার্ড হয়েছে কিনা আমার জানা নেই। যদি কার্ড না হয়ে থাকে তাহলে যোগাযোগের মাধ্যমে তার ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।