নওগাঁয় বিজ্ঞান শিক্ষার গুরুত্ব শীর্ষক সেমিনার

মোঃ খালেদ বিন ফিরোজ, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর আত্রাইয়ে বিজ্ঞান শিক্ষাই বিজ্ঞান মনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি এই প্রতিপাদ্যে ও ডিজিটাল বাংলাদেশ গঠনে বিজ্ঞান শিক্ষার গুরুত্ব শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সেমিনার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান প্রামানিক।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তারিকুল আলমের সংঞ্চালনায় বিজ্ঞান শিক্ষার গুরুত্ব শীর্ষক কি নোট পেপার উপস্থাপন করেন আত্রাই মহিলা কলেজের সহযোগী অধ্যাপক দ্বীন মোহান্মদ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা পরিসংখ্যাং অফিসার সাইফুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রদীপকুমার সরকার, আত্রাই মহিলা কলেজের অধ্যক্ষ ইমতিয়িার হোসের, প্রধান শিক্ষক সনৎ কুমার প্রামানিক, মোঃ আজিম উদ্দিন, আবু হেনা মোস্তফা কামাল, আত্রাই প্রেসক্লাব সভাপতি মোঃ রুহুল আমীন, প্রভাষক আজিজুল হক প্রমুখ।

সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম বলেন, “বিজ্ঞান আমাদের শিক্ষা দেয়-যে শিক্ষা ধারাবাহিক বিশ্লেষণপন্থী ও বাস্তবসম্মত। একটি বাস্তব কার্যকরণ নিয়মের আবিষ্কার বিজ্ঞানের কাজ। বিজ্ঞানের ব্যাপক বিস্তারে, বিকাশে, রূপদানে যেকোনো জাতিবা দেশের সর্বাঙ্গীণ উন্নতি নির্ভর করে।

বিজ্ঞান শিক্ষার আয়োজন করতে হবে দেশের প্রয়োজনের দিকে লক্ষ রেখে। উচ্চতর বৈজ্ঞানিক গবেষণাও এমনভাবে পরিচালিত হওয়া উচিত, যাতে একদিকে তা দেশের কল্যাণবিধানে সমর্থ হয় এবং অন্যদিকে বিদেশের কাছে স্বদেশের ভাবমূর্তিকে উজ্জ্বল করে।”