প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার, শিক্ষার কোনো বিকল্প নেই-হুইপ গিনি

আশরাফুল ইসলাম, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার কোনো বিকল্প নেই।

সরকার শিক্ষার অনুকুল পরিবেশ তৈরী করতে অবকাঠামো গত উন্নয়নসহ মানসম্মত শিক্ষার ফলে শতভাগ শিক্ষার্থীর উপস্থিতি নিশ্চিত হয়েছে। তিনি বলেন মাদ্রাসা শিক্ষা যুগোপযোগী করার লক্ষ্যে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। ফলে মাদ্রাসার শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহন করে মানব সেবায় নিয়োজিত করতে পারে।

তিনি আজ গাইবান্ধা সদর উপজেলার স্বাধীনতা রজত জয়ন্তী উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের ৪ তলা ভিত ১ তলা ভবনের নির্মান কাজের উদ্বোধন কালে এ কথা বলেন।

এসময় জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি রেজাউল করিম রেজা, প্রধান শিক্ষক এফ এম সামছুন্নাহার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী রিংকন বিশ্বাস, খম: আব্দুল্যাহেল লাকি, মোশারফ হোসেন দুলাল, মোস্তাক আহম্মেদ রঞ্জু, আব্দুল লতিফ সহস্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, নারীরা আজ দেশ উন্নয়নে কাজ করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী সর্বক্ষেত্রে নারীদের সুযোগ করে দিয়েছেন। নারীদের জনশক্তিতে পরিণত করে দেশের উন্নয়নের সাথে তাদের সম্পৃক্ত করতে হবে। মেয়েদের তথ্য প্রযুক্তির মাধ্যমে শিক্ষিত করতে হবে। তাই নারী বান্ধব পরিবেশ সৃষ্টিতে সকলকে সহযোগিতা করতে হবে।

তিনি বলেন, দেশের উন্নয়নে নারীর কোন বিকল্প নাই। এ জন্য বাল্যবিবাহ বন্ধ করতে হবে। এ ব্যাপারে আইন আছে। সবাইকে বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তারা বড় শক্তি। তাদেরকেই এব্যাপারে প্রতিরোধ গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে হবে।