প্রেমিকের বাড়ীতে প্রেমিকার অনশন গোয়াইনঘাটে তুলপাড়

আবুল হোসেন, সিলেট প্রতিনিধিঃ সিলেটের গোয়াইনঘাটে বিয়ের প্রলোভন দেখিয়ে এক তরুণীর সর্বনাশ ঘটিয়েছে এক লম্পট। বিবাহ করে সংসার জীবন শুরু করবে এমন আশ্বাসের ভিত্তিতে তার সাথে প্রেমের সর্ম্পক গড়ে তার সর্বস্ব লোট করে নিয়েছে ঐ লম্পট প্রেমিক।

দীর্ঘদিন স্বামী স্ত্রীর পরিচয়ে ঢাকার একাধিক হোটেলে বসবাস করে সময় কাটছিল তাদের। এমতাবস্থায় হঠাৎই প্রেমিকাকে রেখে পালিয়ে যায় লম্পট প্রেমিক। এ ঘটনায় বিয়ের দাবীতে ঐ প্রেমিকের বাড়ীতে উপস্থিত হয় হতভাগিনী প্রেমিকা রোকেয়া খানম। এ ঘটনায় গোয়াইনঘাটে তুলপাড় চলছে।

স্থানীয় এবং পুলিশ সূত্রে জানাযায়, উপজেলার ২নং পশ্চিম জাফলং ইউনিয়নের বুগইলকান্দি গ্রামের বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাসিমের ছেলে আব্দুস সামাদ তাদের পাশ্বর্বর্তী বাড়ীর বাবুল মিয়ার মেয়ে রোকেয়া খানমের সাথে প্রেমের সর্ম্পক গড়ে তুলে। এমতাবস্থায় বিষয়টি পারিবারিক ভাবে জানা জানি হলে এ সর্ম্পক মেনে নেয়নি উভয় পরিবার।

এদিকে প্রেমিক প্রেমিকা সময়ে অসময়ে তাদের সর্ম্পক চালিয়ে যায়। এক সময় তাদের মধ্যে শারীরিক সর্ম্পকও গড়ে উঠে। এরই মধ্যে পারিবারিকভাবে তাদের বিয়ের দাবীটি প্রত্যাখান করা হলে তারা গোয়াইনঘাট থেকে পালিয়ে যায় ঢাকায়। আশ্রয় নেয় একটি অভিযাত হোটেলে। স্বামী স্ত্রীর পরিচয়ে কিছুদিন সেখানে থাকে। ঘর সংসার না হলেও তারা বিয়ে করা স্বামী-স্ত্রীর মতোই চলছিল।

এমতাবস্থায় সম্প্রতি প্রেমিকাকে ঢাকায় ফেলে পালিয়ে আসে প্রেমিক সামাদ। বিষয়টি আচ করতে পেরে প্রেমিকা রোকেয়া খানম ঢাকা থেকে গোয়াইনঘাটের পশ্চিম জাফলং বুগইলকান্দি গ্রামে ছুটে আসে। সোমবার সকাল ১০ ঘটিকায় সোজা গিয়ে উঠে প্রেমিক সামাদের বাড়ীতে। বিয়ের দাবীতে শুরু করে অনশন। হঠাৎ প্রেমিকার উপস্থিতি টের পেয়ে বাড়ীতে থাকা লম্পট প্রেমিক গা ঢাকা দেয়।

এ দিকে প্রেমিকের বাড়ীতে প্রেমিকার বাড়ীতে অনশনের খবর স্থানীয় জনসাধারণের মধ্যে ছড়িয়ে পড়লে প্রেমিকাকে দেখতে ভীড় জমে যায় ঐ বাড়ীতে। এ ব্যাপারে কথা হলে প্রতারক প্রেমিকের দ্বারা নির্যাতিতা প্রেমিকা রোকেয়া খানম সাংবাদিকদের জানায় আমার সাথে দীর্ঘ ৪ মাস থেকে প্রেমের সর্ম্পক গড়ে তুলে সামাদ।

আমাকে বিয়ে করে ঘরে তুলবে এমন মিথ্যা আশ্বাসে আমার সর্বস্ব লোটে নিয়েছে। ঢাকায় নিয়ে স্ত্রীর পরিচয় দিয়ে হোটেলে রেখে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন করেছে দিনের পর দিন। এমতাবস্থায় সম্প্রতি আমাকে ঢাকায় ফেলে পালিয়ে আসে প্রতারক সামাদ। আমি তার স্ত্রীর মর্যাদার দাবী আদায়ের জন্য তার বাড়ীতে অবস্থান করছি এবং আমরন অনশন করে যাব।

এ ব্যাপারে আমি সাংবাদিক ভাইদের সহযোগিতা কামনা করছি। এ বিষয় কথা হলে গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ মোঃ আব্দুল জলিল বলেন, বিষয়টি আমরা যেনেছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।