বাবার অভিযোগে ছেলে কারাগারে

হাসান মাহমুদ, লালমনিরহাট প্রতিনিধি: শুধু বাবা-মা নয় পরিবারের সকলের অবাধ্য ছিলো সে। সব সময় পরিবারের লোকজনদের সাথে খারাপ আচরণ করতো। তার এমন বিরুপ ব্যবহারের মূল কারন ছিলো মাদক। মাদকের ছোবলে কখন যে নষ্টের পথে চলে গেছে পরিবারের সকলের নয়নের মধ্যমনি আদরের শাফিউল হক শাকিল(৩২) তা কেউ টেরও পাননি।

অবশেষে বাধ্য হয়ে শাকিলের বাবা সন্তানের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে প্রতিকারের আশায় ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে। আর বাবার এমন অভিযোগে সেই মাদকাসক্ত সন্তানকে ধরে এনে দাড় করানো হয় ভ্রাম্যমান আদালতে। আর এ সময় সে তার দোষ স্বীকার করে নিলে ভ্রাম্যমান আদালতের বিচারক তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

শনিবার বিকেলে ভ্রাম্যমান আদালতের বিচারক ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত শাকিল লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার খালিশা বারাজান গ্রামের এনামুল হকেল পুত্র।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকবুল হোসেন জানান, শাকিল পরিবারের অজান্তে মাদকের সাথে জড়িয়ে পরে। তাই তার বাবা ছেলের এসব খারাপ আচারন সহ্য করতে না পেরে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসানের নিকট লিখিত অভিযোগ দেন। অভিযোগ পেয়ে শাকিলকে ধরে আনা হয় এবং তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে সে তার দোষ স্বীকার করে নেয়।

এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ডপ্রাপ্ত শাকিলকে রাতেই লালমনিরহাট কারাগরে পাঠানো হয়েছে।