বিশ্ববিদ্যালয়ের ১৩ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

জাকির হোসেন সোহরাব, জাককানইবি প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আজ (২২ জানুয়ারী) মঙ্গলবার, বিশ্ববিদ্যালয়ের ১৩ তম ব্যাচের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুরুতে বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চে সংগীত বিভাগের পরিবেশনায় জাতীয় সংগীতের মাধ্যমে নবীন শিক্ষার্থী ও অতিথিদের বরণ করে নেন তারপর আসন গ্রহণ, নবীনদের বরণ, স্বাগত বক্তব্য ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড.আবু আহসান মোহম্মদ সামসুল আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। তার পর বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্রলীগের সভাপতি, নজরুল ইসলাম বাবু এবং সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব।

এছাড়াও আমন্ত্রিত অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ বক্তব্য প্রদান করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন, নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের প্রভাষক নুসরাত শারমিন তানিয়া।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য, প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা কর্মীবৃন্দ।