বেলকুচিতে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

এম.এ.মুছা, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক প্রশিক্ষণ (তৃতীয় পর্যায়) প্রকল্পের আওতায় সিরাজগঞ্জের বেলকুচিতে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র নির্মান কাজের ভিত্তি প্রস্তরের প্রধান অতিথি হিসেবে স্থাপন করেন সিরাজগঞ্জ-৫ আসনের নব নির্বাচিত জাতীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল।

বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রায় ১ কোটি টাকা ব্যয়ে নির্মিত কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের নির্মান কাজের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মাদ আলী আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া মিলন, উপজেলা নির্বাহী অফিসার ওলিউজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অরুনাংশু মন্ডল, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ গাজী সাইদুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ সহ প্রায় ১শ জন কৃষক।

এ সময় প্রধান অতিথি নব নির্বাচিত স্থানীয় এমপি আব্দুল মমিন মন্ডল বলেন, কৃষি ও কৃষকের উন্নয়নের জন্য কৃষক প্রশিক্ষণ অপরিহার্য। বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষির উন্নয়ন চিন্তা করে কৃষি অফিসসহ কৃষক প্রশিক্ষণ কেন্দ্র নির্মান করার উদ্যোগ নিয়েছে।

আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন এই প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ কাজ সম্পন্ন হলে সময়মত ও আধুনিক প্রযুক্তির উপর কৃষকদের প্রশিক্ষণ প্রদান সম্ভব হবে। বেলকুচির কৃষি ও কৃষকের উন্নয়নে সরকারের এই প্রশংসনীয় বলে মন্তব্য করেন প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য।