ব্রেন টিউমার রোগে আক্রান্ত লাকিকে বাঁচাতে ২ লক্ষ টাকা প্রয়োজন

অনাথ মন্ডল, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃ চিকিৎসার অভাবে মানবতার জীবন যাপন করছে শ্যামনগর উপজেলার ৩ নং শ্যামনগর সদর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের হায়বাতপুর গ্রামের আবু হাসানের মেয়ে উম্মে হাবিবা লাখি (১০)।

তার পিতা মো: আবু হাসানের সাথে মেয়ের অসুস্থতা এবং চিকিৎসা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তার মেয়ে হায়বাতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী সে দীর্ঘ তিন বছর যাবত অসুস্থ। তিন বছর আগে যখন প্রাথমিক ভাবে মাথা যন্ত্রনা হয় এবং বমি হতে থাকে তখন তাকে স্থানীয় ডাক্তার দেখানো হয়।

এর পর কয়েক জন শিশু বিশেজ্ঞ ডাক্তার দেখানো হয়। সেখান থেকে ঔষধ খেয়ে কয়েকদিন করে ভালো থাকে আবার অসুস্থ হয়ে পড়ে। এভাবে চলতে চলতে কানে ইনফেকশন হয় এবং কান দিয়ে অঝোরে পুঁজ পড়তে থাকে। কয়েক মাস আগে যশোরে ইবনে সিনা হাসপাতালে মেয়েকে দেখানো হয়। সেখানে কিছু পরীক্ষা দেন ইসিজি, কয়েক ধরনের ব্লাড টেস্ট, সিটি স্ক্যান করার পরে ডাক্তারদ্বয় বলেন তার ব্রেন টিউমার হয়েছে। যা অপারেশন ছাড়া ভালো হওয়া কোন মতে সম্ভব নয়। এবং অপারেশন করতে প্রায় দেড়-দু লক্ষ্য টাকা লাগবে বলে জানান।

যেখানে চাল আনতে নুন ফুরায় সেখানে দু লক্ষ্য টাকা একজায়গায় করে মেয়ের চিকিৎসা করা কোন ক্ষমতা আমার নেই। নিজের জমিজমা বলতে দুশতক ভিটা বাড়ি তা বিক্রি করা ছাড়া কোন উপায় নেই। এর আগে গ্রামের মানুষের নিকট থেকে সাহায্য নিয়ে এতো দিন চিকিৎসা করেছি। এখন আর সম্ভব হচ্ছে না এজন্য সকলের নিকট সহযোগিতা প্রার্থনা করছি।

ক্ষুদ্র ক্ষুদ্র বালু কনা দিয়ে যেমন মহাদেশ তৈরি, বিন্দু বিন্দু জল দিয়ে যেমন মহাসাগর তৈরি হয়, তেমনি আপনার আমার একটু সহায়তা একত্রে করে বাঁচাতে পারে অসহায় শিশুটির জীবন। এক্ষেত্রে অসহায় মেয়েটিকে বাঁচাতে সকল সহৃদয়বান ব্যাক্তিদেরকে সামর্থ অনুযায়ী সহযোগিতা করার জন্য অনুরোধ জানাচ্ছি। অনুরোধক্রমে আবু হাসান মোবাইল নং ০১৭৫৬-২২৫০১৬ বিকাশ নং ০১৭৭৯-৪৬৮৬৮৯ ও ব্যাংক হিসাব নং ৫৯৫০ ইসলামী ব্যাংক শ্যামনগর শাখা।