ভোলায় শিক্ষাসফরের বাসে হামলার ঘটনায় গ্রেফতার-৩

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধিঃ চরফ্যাশনের দক্ষিণ আইচায় ভোলা সরকারি কলেজের শিক্ষা সফরের বাসে হামলা, ভাঙচুর শিক্ষার্থীদের আহত করার ঘটনায় মিজান, আকতার ও স্বপন নামের ৩জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এরা ৩জনই ওই ঘটনায় দায়েরকৃত মামলার এজহারভুক্ত আসামী। এদের বাড়িভোলার চরফ্যাসন উপজেলার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নে।

বুধবার রাতে দক্ষিণ আইচা থানা পুলিশ চর মানিকা ইউনিয়নে অভিযান চালিয়ে এদের আটক করে। এসময় এদের কাছ থেকে শিক্ষার্থীদের ৩টি মোবাইল ফোন ও ৪ হাজার ৭শত টাকা উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, গত মঙ্গলবার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নে একটি মাইক্রো বাসের চাপায় স্থানীয় সাবেক ইউপি সদস্যের ৪ বছরের শিশু সন্তান নিহত হয়। এই ঘটনার সূত্র ধরে স্থানীয় লোকজন ভোলা কলেজের শিক্ষা সফরের একটি বাস ভাংচুর করে। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়। এবং শিক্ষার্থীদের মোবাইল ও নগদ টাকা নিয়ে যায় হামলাকারীরা।

এ ঘটনায় বুধবার রাতে ১২জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১৫-২০জনকে আসামী করে দক্ষিণ আইচা থানায় মামলা দায়ের করা হয়। রাতেই পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী মিজানসহ ৩জনকে আটক করে।

দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ(ওসি) মাসুম তালুকদার বলেন, আটককৃতদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে এবং বাকী আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।