মাদকের সঙ্গে পুলিশের কেউ যুক্ত থাকলে দৃষ্টান্তমূলক শাস্তি:ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, মাদকের সঙ্গে পুলিশের কেউ যুক্ত থাকলে তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকালে রাজধানীর বাড্ডার আফতাব নগর এলাকায় পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ ও সিসি ক্যামেরা কন্ট্রোলরুমের উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, পুলিশের কোনো সদস্য যদি মাদকের সঙ্গে যুক্ত থাকে, পৃষ্ঠপোষকতা অথবা সহায়তা করে তা হলে তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেয়া হবে। যাতে অন্যরাও দেখে ভয় পায়।

ডিএমপি কমিশনার বলেন, জননিরাপত্তা নিশ্চিত করতে গেলে ডিজিটাল নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। গুলশান, বনানী, বারিধারায় সিসি ক্যামেরা বসানোর ফলে অপরাধ শূন্যের কোটায় এসেছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘তারই ধারাবাহিকতায় আফতাব নগরে একশটি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। পুরো আফতাব নগর এলাকায় এখন থেকে আর অপরাধ থাকবে না। কেউ অপরাধ করার সাহস পাবে না। করলেও পালিয়ে বাঁচতে পারবে না। খুব সহজে পাকড়াও করা যাবে।’

ঢাকা শহরের অপরাধ কমানোর জন্য ৮০ লাখ নাগরিকের তথ্যসংবলিত একটি ডাটাবেজ তৈরি করা হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ঢাকা শহরের কোথাও মাদকের আস্তানার সন্ধান পাওয়া গেলে তা ভেঙে তছনছ করা হবে। কড়াইল বস্তি ও কারওয়ানবাজারের মতো মাদক আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে। মাদকের লগ্নি কারা করছে তা খোঁজা হচ্ছে। সে যেই হোক না কেন, তার কোমরে রশি পরানো হবে।