মুশফিক-ডেলপোর্টের ব্যাটে ঢাকার সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে আজ বুধবার (৩০ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগংয়ের অধিনায়ক মুশফিকুর রহিম।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল চিটাগংয়ের দুই ওপেনার শেহজাদ ও ডেলপোর্ট। তবে নারিনের বলে সামনে এগিয়ে মারতে এসে উইকেটকিপার সোহানের স্ট্যাম্পিংয়ের শিকার হন শেহজাদ। তিনি ১৫ বলে ২১ রান করে ফেরেন।

এরপর নারিনের বলে বির্চের হাতে ধরা পড়ে ফেরেন ইয়াসির। ১৯ রান করে ফেরেন তিনি। অন্যদিকে অর্ধশতক হাঁকিয়েছেন ডেলপোর্ট। ৫ চার ও ২ ছয়ে অর্ধশতক পূর্ণ করেন তিনি। অন্যদিকে রাসেলের বলে উড়িয়ে মারতে গিয়ে শুভাগতের হাতে ধরা পড়ে ফেরেন মুশফিক। ২৪ বলে ৪৩ রান করে ফেরেন তিনি।

এরপরের বলেই উড়িয়ে মারতে গিয়ে আবারো শুভাগতের হাতে ধরা পড়ে ফেরেন ডেলপোর্ট। ৫৬ বলে ৭১ রান করে ফেরেন তিনি। এরপরের বলে আবারো উইকেটের দেখা পান রাসেল। মিজানুরের হাতে ধরা পড়ে রান না করেই ফেরেন শানাকা। টানা তিন উইকেট নিয়ে হ্যাটট্রিক করলেন রাসেল।

অন্যদিকে রাজা ৬ রানে ও মোসাদ্দেক ১ রানে অপরাজিত ছিলেন। এরই ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান করে চিটাগং। জয়ের জন্য ঢাকার প্রয়োজন ১৭৫ রান।

ঢাকা ডায়নামাইটস একাদশ: সুনিল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, মিজানুর রহমান, নুরুল হাসান সোহান, শুভাগত হোম, মাহমুদুল হাসান, অ্যান্ড্র বির্চ, রুবেল হোসেন।

চিটাগং ভাইকিংস একাদশ: মোহাম্মদ শেহজাদ, ইয়াসির আলী, ক্যামেরন ডেলপোর্ট, সিকান্দার রাজা, মুশফিকুর রহিম (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, খালেদ আহমেদ, দাসুন শানাকা, নাজমুল হোসেন মিলন, আবু জায়েদ রাহী।