মেহেরপুরে মন্ত্রী পাওয়ায় ইতিহাসের দায় মোচন হলো

রোকনুজ্জামান রাজা, মেহেরপুর প্রতিনিধি: স্বাধীনতার সূতিকাগার মুজিবনগরের মেহেরপুরে মন্ত্রী পরিষদে প্রথম বারের মত স্থান পেয়েছেন ফরহাদ হোসেন। তিনি মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি।

শনিবার বিকালে ফরহাদ হোসেনের নাম ঘোষনার পরপরই শহরসহ মেহেরপুর-১ আসনের বিভিন্ন এলাকায় নেতাকর্মীসহ সাধারণ মানুষ মিষ্টি মুখ ও মিষ্টি বিতরণ করেন।

স্থানীয় ব্যাক্তিরা তাদের প্রতিক্রিয়ায় জানান, ইতিহাসের দায় মোচন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীনতার ৪৭ বছর পার হলেও ঐতিহাসকি মুজিবনগর বরাবরই থেকেছে উপেক্ষিত। মেহেরপুর বাসীর দির্ঘদিনের কাক্সিখত স্বপ্ন পূরণ পথে এক ধাপ এগিয়ে গেল মেহেরপুর।

এ ব্যাপারে মেহেরপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু বলেন, ৪৭ বছরের দায় ছিল মন্ত্রীত্ব না দেওয়া মুজিবনগরের প্রতি। এ দায় মেহেরপুরবাসীর ছিল না এ দায় ছিল আওয়ামীলীগের। অনেক দেরি হলেও সে দায় মোচন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন।

চিকিৎসক সজীব উদ্দিন বলেন, মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনকে প্রতিমন্ত্রী করার মাধ্যমে প্রতিয়মান হয় যে বর্তমান সরকার বহু দেরিতে হলেও দেশের ঐতিহাসিক জেলাকে গুরত্ব দিচ্ছেন। এটার মাধ্যমে বোঝায় যায়, মুজিবনগরকে গুরত্ব দিয়েই তিনি মেহেরপুরে মন্ত্রীত্ব দিয়েছেন। আগামীতে মুজিবনগরসহ মেহেরপুরের উন্নয়নকে ত্বরান্বিত করতে নবাগত প্রতিমন্ত্রী গুরত্বপূর্ন ভুমিকা পালন করবেন আশা করি।