মেহেরপুর গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাকে এমপি খোকনের ৭ দিনের আল্টিমেটাম

রোকনুজ্জামান রাজা, মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়ম ও অব্যবস্থাপনা নিরসনে হাসপাতাল পরিদর্শন শেষে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তাকে মেহেরপুর-২ (গাংনী) আসনের নব-নির্বাচিত জাতীয় সংসদ সদস্য (এমপি) সাহিদুজ্জামান খোকন ৭ দিনের আল্টিমেটাম দিয়েছেন।

মঙ্গলবার (১৫ জানুয়ারী-২০১৯ ইং) সকাল সাড়ে ৯ টার সময় হাসপাতাল পরিদর্শন করতে এসে এমপি নানা অভিযোগ ও হাসপাতাল পরিচালনায় অব্যবস্থা দেখে অসন্তোষ প্রকাশ করেন। তিনি হাসপাতাল চত্বর অপরিষ্কার, টয়লেট তালাবদ্ধ ও নোংরা দেখে স্বাস্থ্য কর্মকর্তাকে এসব অব্যবস্থাপনার সম্পর্কে জানতে চান।

নানা অভিযোগের ব্যাপারে স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে মেহেরপুরের সিভিল সার্জন ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী ও মেডিকেল অফিসারদের সাথে তাৎক্ষনিক আলোচনা সভায় বসেন।

এমপি খোকন এ সময় বলেন, “দীর্ঘদিনের পুঞ্জিভূত সমস্যা একদিনেই সমাধান করা সম্ভব না। রাজনৈতিক নেতা, এলাকার লোকজন মাধ্যমে বিস্তর অভিযোগ পেয়েছি। আজকে আমরা সমস্যা গুলো চিহ্নিত করতে পেরেছি। আপনারা যারা হাসপাতাল ব্যবস্থাপনায় রয়েছেন, তারা বিষয়টি এড়িয়ে যেতে পারেন না। আপনাদের কাছে আমাদের চাহিদা ও প্রত্যাশা অনেক।

সেবার ব্রত নিয়ে আপনারা ডাক্তার হয়েছেন। আপনাদের বাবা-মায়ের কষ্টার্জিত অর্থে ডাক্তার হয়ে মানুষের সেবা করবেন। আপনারা গরীব-অসহায় মানুষ গুলোর সেবা করলে, গাংনীতে স্বাস্থ্যসেবার মান উন্নত হবে বলে আমি বিশ্বাস করি। বিধি-বিধানের মধ্যে থেকে আগামী ১ সপ্তাহের মধ্যে সমস্যা চিহ্নিত করুণ এবং সমাধান করবেন। আমি আগামী সপ্তাহে আবার হাসপাতালে আসব। আপনারা আমাদের এলাকার সন্তান, আপনাদের কাছে আমাদের প্রত্যাশা অনেক। আমি চাইনি আপনারা দায়িত্ব ফাঁকি দিয়ে অনিয়ম ও মানুষের সাথে অসদাচরণ করেন। প্রয়োজনে আপনাদের বিরুদ্ধে আমি বিভাগীয় ব্যবস্থা নিতে সুপারিশ করতে বাধ্য হব।”

গাংনী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নব-নির্বাচিত সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মেহেরপুর জেনারেল হাসপাতালের সিভিল সার্জন ডা. শামীম আরা নাজনীন, গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল।

এছাড়াও উপস্থিত ছিলেন, গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) হরেন্দ্রনাথ সরকার (পিপিএম), গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলাম, গাংনী উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক, মেহেরপুর জেলা আ.লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মখলেছুর রহমান মুকুল, জেলা আ.লীগের সহ-সভাপতি ও বামন্দী ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস, গাংনী উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা মমতাজ কাকলী, গাংনী পৌরসভার প্যানেল মেয়র নবীর উদ্দীন, গাংনী উপজেলা আ.লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আহসান উল্লাহ মোহন, আ.লীগ নেতা মনিরুজ্জামান আতু, হাজী মহসিন আলী ও গাংনী উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডাম প্রমুখ।

এ সময় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।