রংপুরের পীরগাছায় “বঙ্গবন্ধু শেখ মুজিব নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের” শুভ উদ্বোধণ

শফিকুল আলম, রংপুর প্রতিনিধিঃ “শেখ হাসিনার দীক্ষা, ঘরে-ঘরে শিক্ষা” এই প্রতিপাদ্যের উপর আকৃষ্ট হয়ে এবং সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের সু শিক্ষায় শিক্ষিত করার দৃঢ় প্রত্যয় নিয়ে পীরগাছা উপজেলার বালারদীঘি-চাপড়া গ্রামের মনসুর আলীর ছেলে আমিনুল ইসলাম একটি বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য উদ্যোগ গ্রহণ করেন।

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার ৮-জানুয়ারি চাপড়া গ্রামে উদ্বোধণ করা হয় “বঙ্গবন্ধু শেখ মুজিব নিম্ন মাধ্যমিক বিদ্যালয়” এর পথচলা। ৯নং কান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম খানের সভাপতিত্বে উক্ত উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের পীরগাছা উপজেলা শাখার সাধারন সম্পাদক আব্দুল্লাহ্-আল-মামুন মিলন।

প্রধান অতিথি বলেন, বালারদীঘি এলাকায় একটি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করা অতি জরুরী। এখান থেকে পীরগাছা, চৌধুরাণী ও কান্দির হাট ইউনিয়নের দুরত্ব প্রায় ৫ কিলো মিটার। মিলন বলেন, স্কুল কর্তৃপক্ষ সরকার প্রদেয় সকল প্রকার শর্ত পূরণ করতে পারলে এ ব্যাপারে সার্বিক সহযোগীতা করা হবে।

প্রসঙ্গক্রমে তিনি বলেন, পীরগাছার মার্কা নৌকা, আমার মার্কা নৌকা, বানিজ্যমন্ত্রী- টিপু মুন্সির মার্কা নৌকা। নৌকায় ভোট দিয়ে আপনারা লাভবান হয়েছেন। স্বাধীনতার ৪৮ বছর পর আমরা টিপু মুন্সিকে পূর্ণ মন্ত্রী হিসেবে পেয়ে আমরা আনন্দিত এবং গৌরবান্বিত।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্হিত ছিলেন, পীরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ওয়াসিম। “বিডি২৪রিপোর্টডটকম” রংপুর জেলা প্রতিনিধি শফিকুল আলম, মোঃ আবু বক্কর সিদ্দিক-সহকারি শিক্ষক চাপড়া আশরাফিয়া দাখিল মাদ্রাসা, মোঃ আব্দুল আজিজ প্রধান শিক্ষক রাজ বাড়ি পাকার মাথা উচ্চ বিদ্যালয়, মোঃ আবু তালেব মিয়া প্রমুখ।