রাণীনগরে খ্রিস্টান পরিবারে হামলা টাকা ও স্বর্ণালঙ্কার লুট ককটেল বিষ্ফোরণ আটক-১

তানভীর আহমেদ, রাণীনগর (নওগাঁ ) প্রতিনিধিঃ নওগাঁর রাণীনগরে চাঁদা না পেয়ে এক খ্রীষ্টান পরিবারের বাড়িতে হামলা করে ভাংচুর, টাকা ও স্বর্ণালঙ্কার লুট করেছে সন্ত্রাসীরা।এদিন রাতে অগ্নিসংযোগসহ ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটছে ঐ বাড়িতে।

সোমবার রাতে উপজেলা কুজাইল গ্রামে খ্রীষ্টান সিনিয়র সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে।খবর পেয়ে মঙ্গলবার সকালে তাজা দুটি ককটেল উদ্ধার করেছে রাণীনগর থানা পুলিশ। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে সিনিয়র সরকার বাদি হয়ে একটি মামলা দায়ের করেছে।

এছাড়া এ ঘটনায় জড়িত মোঃ রুবেল (৪২) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত রুবেল উপজেলার কুজাইল গ্রামের মৃত ছমির উদ্দিনের ছেলে।

সিনিয়র সরকার জানান, রোববার বিকেলে আমার কাছ থেকে স্থানীয় এক সন্ত্রাসী ১০ হাজার টাকা চাঁদা দাবি করে। আমি দিতে না চাইলে সে আমাকে সোমবার সকালে বাজারের এক রাস্তায় লাঞ্ছিত করে।

এর সূত্র ধরে সোমবার সন্ধ্যায় ২০-২৫ জনের একদল সন্ত্রাসী দরজা ভেঙ্গে বাড়িতে প্রবেশ করে হামলা ও ভাংচুর চালিয়ে বাড়িতে থাকা ২ লক্ষ ৯৫ হাজার টাকা ও দেড় ভরি স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এরপর রাত অনুমানিক দেড়টাক দিকে বাড়িতে অগ্নিসংযোগ ও কক্টেল বিষ্ফোরণ করে পালিয়ে যায়। পুলিশকে খবর দিলে পুলিশ মঙ্গলবার সকালে দুইটি তাজা ককটেল উদ্ধার করে নিয়ে যায়।এ ঘটনায় আমি সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি ।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিুকর রহমান জানান, সিনিয়রের বাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি অবিষ্ফোরিত ককটেল উদ্ধারসহ একজনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে জরিতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।