রায়পুর উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীদের দৌড়ঝাপ

মাহমুদ সানি, রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ একাদশ সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটাতেই উপজেলা নির্বাচনের আভাস দিয়েছেন ইসি মার্চে ঘোষনার পর পর লড়ে চড়ে বসেছেন।

আ’লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সাবেক মেয়র রফিকুল হায়দর বাবুল পাঠান, জেলা পরিষদের সদস্য ও রায়পুর উপজেলা যুবলীগের আহবায়ক মঞ্জুর হোসেন সুমন, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি ও তরুন আইনজীবী এডভোকেট এবিএম মারুফ বিন জাকারিয়া, আলোচনায় পিছিয়ে নেই বর্তমান উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার, তবে সংসদ নির্বাচনে ধরাশয়ী বিএনপি এখনো সিদ্ধান্ত না আসলে ও রায়পুর উপজেলা যুবদলের সভাপতি শফিকুল আলম আলমাস নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে নিশ্চিত করেছেন।

ক্লিন ইমেজ দক্ষ সংগঠক মুক্তিযোদ্ধ পরিবারের সন্তান হিসেবে পরিচিতি সুমনের রয়েছে। উপজেলা জুড়ে ভোট ব্যাংক। টেন্ডার, চাঁদাবাজি সংগঠন বিরোধী কার্যকলাপ থেকে দূরে থাকায় একাধিক প্রার্থী থাকার পরেও জেলা পরিষদের সদস্য পদে বিপুল ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তিনি। যুবলীগের সকল ইউনিয়নের কমিটি করে সাংগঠনিক কাঠামো মজবুত রয়েছে বলে নিশ্চিত করেছেন।

দায়িত্বশীল সূত্র অন্যদিকে শফিকুল আলম আলমাসতৃনমূলে জনবান্ধব নেতা হওয়ার বিএনপির চেয়ে ও জাতীয়তাবদী যুবদল উপজেলা জুড়ে সাংগঠনিক ভাবে শক্তিশালী। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী মনজুর হোসেন সুমন যুবলীগ যে কোন নির্বাচনে শক্তিশালী ভূমিক রেখে চলছে।

তাই যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ এবং ফাদার সংগঠন আ’লীগ আমার জনপ্রিয়তা সাংগঠনিক ভিত্তিকে মূল্যায়ন করে আমার পক্ষে থাকবে এটি নিশ্চিত। আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে জননেত্রী শেক হাসিনাকে এই উপজেলা নৌকা প্রতীকে বিপুল ভোটে জয় উপহার দিবো। এই রকম প্রতিক্রিয়া ব্যক্ত করেন। বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী শফিকুল আলম আলমাস। বিএনপি নির্বাচনে অংশগ্রহন করলে অবশ্যই উপজেলা চেয়ারম্যান পদে আমাকে মনোনয়ন দিবে বলে দূঢ়ভাবে বিশ্বাস করি।