লক্ষ্মীপুরে চালকের অদক্ষতার কারনে ঘটেছে দূর্ঘটনা-বিআরটি এ

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর-রায়পুর মহাসড়কের রতনপুর এলাকায় আজ (বুধবার) ভোরে ট্রাক-সিএনজির মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় একই পরিবারের ৬জনসহ ৭ জন নিহত হওয়ার ঘটনারস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসন ওবিআরটিএ নেতৃবৃন্দ।

সকালে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল ঘটনারস্থল পরিদর্শন করেন। পরে দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সফিউজ্জামান ভৃঁইয়া, সদরউপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: শাজাহান আলি, বিআরটিএ লক্ষ্মীপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো: আনোয়ার হোসেন।

ঘটনারস্থল পরিদর্শনকরে দুপুরে সাংবাদিকদের আনোয়ার হোসেন জানান, ৭ জন নিহত হওয়ার খবর পেয়ে তিনিসহ প্রশাসনের লোকজন ঘটনারস্থলে ছুটে যান। এসময় তদন্ত কালে দেখা গেছে ট্রাকের সকল কাগজপত্র থাকলে সিএনজি চালকের কোন কাগজপত্র ছিলনা। এমনকি দীর্ঘ দিন পর্যন্ত ওই চালক টেক্সটোকেন ও ফিটনেস ছাড়া দীর্ঘ দিন পর্যন্ত মহাসড়কে সিএনজি চালিয়েছে। চালকের ছিল না কোন ড্রাইভিং লাইসেন্স।

এ ছাড়া দূর্ঘটনা কারণ খুঁজতে গিয়ে জানা যায়, ট্রাক এবং সিএনজি চালকের মূলত অদক্ষতার কারনে সিএনজি চালক ও যাত্রীরা প্রাণ হারায়। তিনি আরও জানান, নিহতদের লাশ ময়নাতদন্ত করা হচ্ছে এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে। তবে ট্রাকের চালক পলাতক রয়েছে।

উল্লেখ্য লক্ষ্মীপুর-ঢাকা মহাসড়কের পশ্চিম মান্দারী এলাকায় ট্রাক-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংর্ষষে একই পরিবারের ৬ জনসহ নিহত হয়েছেন ৭জন বুধবার ভোররাতে এ দূর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সিএনজিঅটোরিকশার যাত্রী একই পরিবারের শাহ আলম ও তার শিশু পুত্র অমিত হোসেন, সামছুন নাহার ও তার দুই মেয়ে নাছিমা আক্তার, রোকেয়া বেগম এবং মেয়ের জামাতা রুবেল হোসেন ও সিএনজি চালক নুর হোসেন। একই পরিবারের নিহত সবাই সদর উপজেলার চন্দ্রগঞ্জের সাদারঘর ও সিএনজি চালক নুর হোসেন একই উপজেলার নেয়ামতপুর এলাকার বাসিন্দা।