লক্ষ্মীপুরে মেধাবী ও গরীব শিক্ষার্থীদের অনুদান

মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপর প্রতিনিধি: লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ও গরীব ১০শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘দি অফটিমিটস্ধস’।

বুধবার (২ জানুয়ারী) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রত্যেক শিক্ষার্থীকে ৯হাজার ৩০০টাকা করে সর্বমোট ৯৩হাজার টাকা অনুদান প্রদান করা হয়। সংগঠনটির ‘চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রাম’ নামক কর্মসূচীর আওতায় দ্বাদশ শ্রেণি পর্যন্ত এ ১০জনকে অব্যাহত ভাবে সহায়তা প্রদান করা হবে বলেও জানা গেছে।

‘দি অফটিমিটস’এর লক্ষ্মীপুর জেলা শাখার পরিচালক অহিদুল হক বাবলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ শাজাহান আলি। বিশেষ অতিথি ছিলেন, সহকারি পরিচালক জাকির হোসেন ভূঁইয়া আজাদ ও কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সহকারি অধ্যাপক কার্তিক সেনগুপ্ত। এছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে ২০১৬ সালে‘দি অফটিমিটস’ নামক সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। এ সংগঠনের সদস্যদের নির্ধারিত অনুদানের টাকা দিয়ে দেশব্যাপী এ কর্মসূচীর কার্যক্রম চলমান রয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী অন্যান্য বাংলাদেশীরা এ সংগঠনের সদস্য হওয়ার মাধ্যমে দেশে শিক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে ব্যাপক পরিসরে কাজ করা সম্ভব বলেও মন্তব্য করেন তারা।