লালপুরে বইছে উপজেলা নির্বাচনের হাওয়া, আ’লীগের মনোনয়ন প্রত্যাশি ১৪ জন

মো. আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধিঃ প্রথম বারের মতো সারা দেশে দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাচ্ছে স্থানীয় সরকার পর্যায়ে উপজেলা পরিষদ নির্বাচন।

সংসদ নির্বাচনের পরে মার্চ মাসে এই নির্বাচনের আয়োজন করতে চলেছে নির্বাচন কমিশন (ইসি) এ সংক্রান্ত খবর প্রকাশ হয়েছে দেশের বিভিন্ন গণমাধ্যমে। সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই এলাকাতে শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের আমেজ।

ইতিমধ্যে ক্ষমতাসীন দল আ’লীগের মনোনয়ন প্রত্যাশিরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ নির্বাচনী এলাকায় যে যার মতো প্রার্থীতার কথা বলে ভোটার দের নিকট দোয়া প্রার্থনা করছেন।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হাটে-ঘটে চায়ের দোকানে যেখানেই দু’একটি লোক একত্রে হচ্ছে সেখানেই শুরু হচ্ছে উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের আলোচনা-সমালোচনা, কে হচ্ছেন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী। এরই মধ্যে আ’লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশিরা মনোনয়নের জন্য স্থানীয় থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন।

তবে সেদিক থেকে ক্ষমতার বাহিরে থাকা বিএনপিতে নেই নির্বাচনের আমেজ। এখন পর্যন্ত দলটির কোন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যায়নি, নিরবে রয়েছে দলটির নেতাকমীরা। এ পর্যন্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দল আ’লীগের মনোনয়ন প্রত্যাশি ১৪জন প্রার্থীর নাম শোনা যাচ্ছে তারা হলেন- লালপুর থানা আ’লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও আড়বাব ইউপির চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুর রউফ সরকার, ওয়ালিয়া ইউনিয়ন আ’লীগের সাধরণ সম্পাদক আলহাজ্ব নূরে আলম সিদ্দীকি, লালপুর থানা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহমুদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক খায়রুল বাসার ভাদু, সাইফুল ইসলাম, সদস্য আতাউর রহমান জার্জিস, সাইফুল ইসলাম সেন্টু, সাবেক সদস্য মোর্শেদ আলম, উপজেলা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক কাজী আছিয়া জয়নুল বেনু, আওয়ামীযুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রওশন আলম সুরুজ, জেলা তাঁতী লীগের যুগ্ম সাধারনসম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা, যুক্তিযোদ্ধা আকিয়াব হোসেন। পুরুষ ভাইসচেয়ারম্যান পদে নাম শোনা যাচ্ছে মনোয়ার হোসেন মনির।

উপজেলা নির্বাচন বিষয়ে লালপুর থানা বিএনপি সাধারণ সম্পাদক ও বর্তমান লালপুর উপজেলা চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পুর সঙ্গে কথা হয় তিনি বলেন, ‘সংসদ নির্বাচনতো আপনারা দেখলেন এই অবস্থায় নির্বাচন করে কি হবে। তার পরেও এই নির্বাচন নিয়ে এখন পর্যন্ত দলীয় কোন সিন্ধান্ত হয় নি। দলীয় সিদ্ধান্ত মোতাবেক কাজ করবো।’