লালমনিরহাটে সীমান্তে গ্রামবাসীর ধাওয়া খেয়ে অস্ত্র ফেলে পালিয়েছে বিএসএফের এক সদস্য

আসাদ হোসেন রিফাত, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে গ্রামবাসীর ধাওয়া খেয়ে অস্ত্র ফেলে পালিয়েছে বিএসএফের এক সদস্য।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের মুংলিবাড়ী সীমান্তের ৮৪১ নম্বর মেইনপিলারের ৬ নম্বর সাবপিলার এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনায় সীমান্তে উত্তেজনা বিরাজ করছে।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের বুড়িমারী কোম্পানী কমান্ডার ইব্রাহিম মিয়া বলেন, “সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মুংলিবাড়ী সীমান্তের কয়েকজন গরু চোরকারবারী ভারতীয় সীমান্ত অতিক্রম করার চেষ্টা করে। ভারতীয় কোচবিহার-১৪৮ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা কোম্পানী সদরের টহলরত দুইজন বিএসএফ সদস্য চোরকারবারীদের ধাওয়া করতে করতে বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশ করে স্থানীয় মুংলীবাড়ী এলাকার বাসিন্দা আজিমুদ্দিন ভুট্টুর (৪৫) বাড়ীতে হামলার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন বিএসএফ সদস্যদের ধাওয়া করলে ‘এসেলার’ নামের একটি শটগান ফেলে পালিয়ে যায়। এ ঘটনার কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে”।

এদিকে বিএসএফের পক্ষ থেকে বলা হয়েছে যে, তারা চোরাকারবারীদের ধাওয়া করতে গিয়ে বাংলাদেশে ঢুকে পড়লে গ্রামবাসীরা তাদের উপর হামলা চালায়। এ সময় তাদের একটি ওয়াকিটকি এবং এসেলার শটগান পায়া যায়।