শার্শায় ক্লিনিক থেকে নবজাতক চুরি

জয়নাল আবেদীন, বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ যশোরের শার্শা উপজেলার একটি বে-সরকারি ক্লিনিক থেকে এক নবজাতক চুরি হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার দুপুর ১২টার দিকে শার্শা উপজেলার নাভারণ বাজারের ‘পল্লী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার’ থেকে শিশুটি চুরি হয়েছে।

শার্শা উপজেলার মানকিয়া গ্রামের নবজাতকের পিতা শরিফুল ইসলাম বলেন, আমার স্ত্রী নাসরিন বেগমের প্রসব বেদনা উঠলে বুধবার ভোরে নাভারণে পল্লী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে ভর্তি করা হয়। সেখানে সকাল ৯টায় টিকে সিজারিয়ানের মাধ্যমে একটা কন্যা সন্তানের জন্ম হয়।

পল্লী ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের তত্বাবধায়ক আব্দুল হামিদ জানান, অস্ত্রোপচারের মাধ্যমে সুস্থ্য সন্তান জন্ম দেন প্রসুতি নাসরিন। সন্তানটি আমরা তাদের হাতে তুলে দেই। এর ঘন্টা দুই পরে শুনছি সন্তানটি পাওয়া যাচ্ছে না। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

নবজাতকের দাদী আছিয়া বেগম বলেন, আমরা শিশুটিকে নিয়ে বেডে আসার পর অনেকেই তাকে নিয়ে আদর করছিল। এরই মধ্যে শিশুটিকে আর পাওয়া যাচ্ছে না। অনেক খোঁজাখুঁজি করেও অপরিচিত সেই মহিলাকে আমরা পাচ্ছি না।

শার্শা থানার উপ-পরিদর্শক হাসান আলি বলেন, ক্লিনিক থেকে নবজাতক চুরির ঘটনা শুনে আমরা ঘটনাস্থলে এসেছি। তদন্ত ও জিঞ্জাসাবাদ চলছে। শিশুটি উদ্ধারের জন্য আমরা সর্বাত্বক চেষ্টা করছি।

এদিকে এই সর্ব প্রথম শার্শার কোন স্বাস্থ্য সেবা ক্লিনিক থেকে অনাকাক্সিখিত ভাবে নবজাতক চুরির ঘটনায় স্থানীয় অন্যান্য ক্লিনিক এবং এই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।