শিক্ষার্থীদের মেধার সঠিক পরিচর্যা করতে হবে-ঢাবি উপাচার্য

মু. ইলিয়াস হোসেন, ঢাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মেধার সঠিক পরিচর্যা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ ২২ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার টিএসসি মিলনায়তনে বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এ অনুষ্ঠানের আয়োজন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন,“ দেশের সেরা মেধাবী শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। ব্যক্তিগত হতাশা, বিষন্নতা বা অসচ্ছলতার কারণে এই মেধাকে নষ্ট হতে দেয়া যাবে না। শিক্ষার্থীদের সঠিক পরিচর্যা ও সুরক্ষার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবে।”

বিশ্ববিদ্যালয়ে প্রাপ্ত সুযোগ-সুবিধার যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে যোগ্য নাগরিক ও ভাল মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও ছাত্র উপদেষ্টাগণ উপস্থিত ছিলেন।