শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক নৈপুণ্যে সাফলতা অর্জন করতে হবে-এসএম শাহাজাদা এমপি

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধিঃ তারিখ: শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক নৈপুণ্যে সাফলতা অর্জন করে দেশের মর্যাদা রক্ষায় শিক্ষার্থীদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। পৃথিবীর বুকে দেশের পতাকা তুলে ধরতে পারে ক্রীড়াবীদ ও সাংস্কৃতিক কর্মীরা। আগামী দিনে তোমাদের সেই সাফল্য অর্জন করতে হবে।

বুধবার গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় ও গলাচিপা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ২ দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এ কথা বলেন গলাচিপা-দশমিনার সংসদ সদস্য এসএম শাহজাদা।

তিনি বলেন, দেশ আজ যে উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে সে ধারাবাহিকতা রক্ষায় সকলের সহযোগিতা প্রয়োজন। বিদ্যালয় মাঠে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: রফিকুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সামসুজ্জামান লিকন, আ’লীগ সভাপতি অধ্যাপক সন্তোষকুমার দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, জেলা আ’লীগের সদস্য, সাবেক গলাচিপা উপজেলা চেয়ারম্যান জননেতা হারুন-অর-রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মতিউর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ জুয়েল, সাংগঠনিক সম্পাদক মো: শাহিন শাহ, গলাচিপা পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আবিদ হোসেন রুবেল সহ দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নিজাম উদ্দিন। অনুষ্ঠানে প্রধান অতিথি ক্রীড়ামোদী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এক সাগর রক্তের বিনিময়ে আমরা এই বাংলাদেশকে পেয়েছি। এই দেশকে সমৃদ্ধ ও উন্নত জাতি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষা ও ক্রীড়ায় সাফল্য অর্জন করে দেশের মর্যাদা বৃদ্ধি করার আহ্বান জানান।

তিনি বলেন, মাদকের অপব্যবহার থেকে প্রতিটি শিক্ষার্থীকে নিজের জীবন গড়ে তোলার লক্ষ্যে মাদকের প্রতি আসক্ত না হওয়ার এবং মাদককে ঘৃণা করার জন্য সকলের প্রতি অনুরোধ করেন। তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষক-শিক্ষকা, কর্মচারী, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য বৃন্দ, অভিভাবক ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।