শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই শিক্ষাখাতে সর্বোচ্চ উন্নয়ন হয় : এনামুল হক শামীম

রোমান আহমেদ রোমান, শরীয়তপুর প্রতিনিধি: পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষাখাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়।

এই খাতে সরকার বরাদ্দ নয়, বিনিয়োগ করে। পৃথিবীতে সবচেয়ে কম খরচে উচ্চ শিক্ষা বাংলাদেশেই প্রদান করা হয়। তাই এর মর্যাদা ধরে রাখতে হবে। কারণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই শিক্ষাখাতে সর্বোচ্চ উন্নয়ন হয়। আর শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে। এছাড়াও লক্ষ্য রাখতে হবে একজন শিক্ষার্থীও যেন টাকার অভাবে লেখাপড়া বন্ধ না হয়ে যায়; সে বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের বেশি লক্ষ্য রাখতে হবে।

আরমাদক ও সন্ত্রাস নির্মূলে প্রশাসনকে আরও কঠোর হতে হবে। শুক্রবার সন্ধ্যায় শরীয়তপুরের সখিপুরের রাড়ী কান্দি হাজী বাড়ি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, শিল্প মন্ত্রনালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ মুসা। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মনসুর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হাবিবুর রহমান সিকদার, সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, সাধারন সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, জেলার বিজ্ঞান ওপ্রযুক্তি সম্পাদক কাওসার আহমেদ তকি, থানার সহ-সভাপতি জিতু মিয়া বেপারী, যুগ্মসাধারন সম্পাদক কামরুজ্জামান মানিক, আওয়ামীলীগ নেতা মহিউদ্দিন খোকা, সখিপুর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল আহম্মেদ পলাশ, সহ-সভাপতি লায়লা আক্তার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক কহিনুর সুলতানা দোলার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক পিন্টু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আউয়াল, থানার যুগ্ম সাধারন সম্পাদক মোজাম্মেল হক মোল্যা, দপ্তর সম্পাদক নাসির সরদার, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক কবির সরকার, তথ্য ও গবেষনা সম্পাদক নুরুল আমিন দেওয়ান, ত্রান ও সমাজ কল্যাণ সম্পাদক স্বপন সিকদার, যুব ও ক্রীড়া সম্পাদক মহসিন হক আবু, সাংস্কৃতিক সম্পাদক আফসানা আহমেদ, সহ-দপ্তর সোহাগ সরদার, যুবলীগ নেতা খালেক খালাসী, সখিপুর থানা ছাত্রলীগের সভাপতি সোমেল সরদার, সাধারন সম্পাদক ইমরান বেপারী, যুগ্ম সম্পাদক জাফর আজিজ, কবিতা সরকার প্রমূখ।

উপমন্ত্রী আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসলেই মানুষের ভাগ্য পরিবর্তন হয়। তখন শিক্ষার্থীদের জন্য বই আর মা-বাবাকে কিনতে হয় না, সরকার এই দায়িত্ব নিয়েছে। বছরের প্রথমদিন শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান করে বই উৎসব পালন করা হয়। তাইতো জননেত্রীশেখ হাসিনা জনগণের রায়ে হ্যাট্টিক বিজয়ী হয়ে পৃথিবীর ইতিহাসে প্রথমবারের মতো চতুর্থবারের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

এনামুল হক শামীম বলেন, আগামী দুই বছরের মধ্যে নড়িয়া-সখিপুরকে একটি আধুনিক সমৃদ্ধশালী এলাকা হিসেবে গড়তে যা যা করনীয় তা করা হবে। ইতিমধ্যেই তার কার্যক্রমও শুরু হয়েছে।