সাভারের ট্যানারির বর্জ্য দিয়ে ভেজাল খাদ্য তৈরি আটক-৮

আনোয়ার সুলতান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ সাভারের ট্যানারির বিষাক্ত বর্জ্য দিয়ে মাছ ও মুরগির ভেজাল খাদ্য তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুরে সাভারের ভাকুর্তার এলাকায় এমন ৩ টি অবৈধ খাদ্য তৈরির কারখানায় অভিযান চালায় র‌্যাব-৪ এর ভ্রাম্যমান আদালত। এসময় ৮ জনকে আটক করা হয়।

র‌্যাব-৪ জানায়, সাভারের ভাকুর্তার মোগড়াকান্দা ও তুরাগ এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী বিষাক্ত ট্যানারির বর্জ্য দিয়ে মাছ ও মুরগির খাদ্য তৈরি করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিলো তারা।

দুপুরে র‌্যাব-৪ ওই ভেজাল তৈরির খাদ্য কারখানায় অভিযান চালায়। এসময় র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নির্দেশে র‌্যাব ওই কারখানার ট্যানারির বর্জ্য আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

এবিষয়ে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানায়, এর আগেও এখানে অভিযান চালানো হয়েছে। কিন্তু একটি অসাধু চক্র আবারও অবৈধ ভাবে বিষাক্ত ট্যানারী বর্জ্য দিয়ে মুরগির খাবার তৈরি শুরু করেছে। যা খুবই মারাত্নক ও ক্ষতিকারক। অভিযান চালিয়ে এসব কারখানা থেকে ৮ জনকে আটক করেছি। তাদের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। র‌্যাবের অভিযানে এসময় র‌্যাব-৪ এর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।