সাভারে ধর্ষনের শিকার তরুনীসহ ২ জনের লাশ উদ্ধার, আটক ১

নোমান মাহমুদ, সাভার (ঢাকা) প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় গণধর্ষনের শিকার এক তরুনী পোশাক শ্রমিকসহ ২ জনের লাশ উদ্ধার করেছে আশুলিয়া থানা পুলিশ। এঘটনায় ১ জনকে আটক করা হয়েছে।

গণধর্ষনের শিকার তরুনীর পরিবার জানায়, গত শনিবার (৫ই জানুয়ারি) আশুলিয়ার জামগড়া এলাকার ইয়াগি গার্মেন্ট নামে একটি তৈরি পোশাক কারখানায় কাজ শেষে বাড়ি ফেরার পথে একই গার্মেন্টের শ্রমিক ও তাদের দুম্পর্কের আত্মীয় রহিম নামে এক যুবক তার মেয়েকে কৌশলে পাশ্ববর্তী রূপায়ন আবাসন প্রকল্পের নির্জন মাঠে নিয়ে যায়। এরপর রহিমসহ তার সঙ্গী একই পোশাক কারখানার লাইন চিফ রিপন ও ক্যান্টিন মালিক শিপনসহ চার জন তার মেয়েকে পালাক্রমে ধর্ষণ করে আটকে রেখে গভীর রাত পর্যন্ত একাধিক নম্বর থেকে মেয়ের মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবী করে। পরে রাত ২টা নাগাদ তাদের বাসার সামনে অসুস্থ অবস্থায় তাদের মেয়েকে রেখে যায় তারা।

এ ঘটনার পর ঐ তরুনী গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে আজ (০৭ই ডিসেম্বর) সকালে চিকিৎসার জন্য প্রথমে একটি স্থানীয় ক্লিনিক ও পরে নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তরুনীকে মৃত ঘোষনা করেন।

অপরদিকে পৃথক আরেকটি ঘটনায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বলিভদ্র বাজার এলাকায় থেমে থাকা মোহনা পরিহন নামে একটি যাত্রীবাহী বাস থেকে দুঃখিনী বেগম নামে এক নারীর মৃতদেহ উদ্ধার করেছে আশুলিয়া থানা পুলিশ। এসময় তার কাছে থাকা জাতীয় পরিচয়পত্র থেকে পুলিশ ঐ নারীর পরিচয় নিশ্চিৎ হয়েছে। প্রাথমিক ভাবে নিহতের পরিচয় নিশ্চিত হওয়া গেলেও তার মৃত্যুও কারণ এখনো জানা যায়নি। এঘটনায় বাসটি জব্দ করা হয়েছে।

এবিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল থেকে তরুনীর মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রহিম নামে একজনকে আটক করা হয়েছে।

এছাড়া যাত্রীবাহী বাস থেকে উদ্ধার নারীর মৃতদেহও ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে প্রেরন করা হয়েছে। তাছাড়া উভয় ঘটনায় থানায় পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।