সুনামগঞ্জে গনধর্ষনের শিকার স্বামী পরিত্যাক্তা এক নারী

আতিকুর রহমান, সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ কাজ দেয়ার কথা বলে হতদরিদ্র পরিবারের স্বামী পরিত্যক্তা এক নারীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায়।

এ ঘটনায় গণধর্ষের শিকার নারীর পক্ষে তার খালু নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ৬ জনকে অভিযুক্ত করে আদালতে একটি মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্তরা হলো বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের গুলগাঁও গ্রামের সুজন মিয়া, মিরাজ মিয়া, দিদার হোসেন, শাহ আলম, লক্ষীপুর গ্রামের মজনু মিয়া ও পলাশ ইউনিয়নের নতুন গুলগাঁও গ্রামের আকবর আলী। ।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, বিশ্বম্ভরপুর উপজেলার তেলিকোনা গ্রামের স্বামী পরিত্যক্ত হতদরিদ্র পরিবারের এক সন্তানের জননীকে ঢাকায় কাজ দেয়ার কথা বলে উপজেলার গুলগাঁও গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে সুজন মিয়ার নেতৃত্বে একটি চক্র ১৬ জানুয়ারি বাড়ি থেকে বের করে নিয়ে যায়।

পরবর্তিতে এলাকার দীগলবাঁক ও গুলগাঁও গ্রামের মধ্যবর্তী নির্জন হাওড়ে নিয়ে মধ্য রাতে এ নারীকে ৬ জন সংঘবদ্ধ হয়ে পালাক্রমে জোরপূর্বক ধর্ষণ করে। এ সময় তার আর্ত চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে এলে ধর্ষকরা পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করান।

মামলার বাদী পক্ষের আইনজীবী নিরঞ্জন দাস তালুকদার জানান, বাদীর লিখিত পিটিশনটি আমলে নিয়েছেন আদালত। বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্বম্ভরপুর থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে ।

এ বিষয়ে বিশ্বম্ভরপুর থানার ওসির দায়িত্বে থাকা এসআই পবিত্র কুমার সিংহ জানান, আদালতের আদেশ এখনো থানায় এসে পৌছেনি। এলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।