অবশেষে ভারতে নতুন সম্প্রচারের অংশীদার পেল পিএসএল

ভারতের কাশ্মীর পুলওয়ামায় ভারতীয় নিরাপত্তা বাহিনী ‘সিআরপিএফ’ এর উপর হামলার জেরে প্রতিবাদের অংশ হিসেবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার গত ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বন্ধ করে দেয় ভারত। যা নিয়ে বিব্রতকর পরিস্থিতির শিকার হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। তবে এর দুই দিন পরেই পেলেন সুসংবাদ।

নতুন সরাসরি সম্প্রচার অংশীদার হিসেবে মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) ব্লিটজ এবং ট্রান্স গ্রুপের নাম ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এদিকে পিএসএলের চতুর্থ আসরে টেলিভিশন সম্প্রচারের দায়িত্ব নিয়েছিল ভারতের ‘আইএমজি-রিলায়েন্স’ গ্রুপ। টুর্নামেন্ট প্রচার সংক্রান্ত সব কারিগরি সহায়তা দেয়ার কথা ছিল তাদের।

কিন্তু কাশ্মীরে ওই হামলার পর পিসিবির সাথে সেই চুক্তি বাতিল করে আইএমজি-রিলায়েন্স। চুক্তি বাতিলের দুদিনের মধ্যেই নতুন সম্প্রচার অংশীদার পেল পিসিবি। যা আজ বুধবার (২০ ফেব্রুয়ারি) থেকেই পিএসএলের সম্প্রচার শুরু করার কথা রয়েছে ব্লিটজ এবং ট্রান্স গ্রুপের। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে।

এ ব্যাপারে এক টুইট বার্তায় পিসিবি জানায়, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নতুন লাইভ প্রোডাকশন অংশীদার হিসেবে ব্লিটজ ও ট্রান্স গ্রুপের নাম ঘোষণা করছে। ব্লিটজ এবং ট্রান্স গ্রুপ বুধবার থেকে সম্প্রচার শুরু করবে। একই সঙ্গে উচ্চমানের সম্প্রচার সরবরাহ করবে। যেমনটা আগের খেলাগুলোতে ছিল।’