আগামীকাল থেকে বন্ধ থাকবে রাজধানীতে যেসব যান চলাচল

আজ ২৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দিবাগত রাত ১২টার পর থেকে আগামী ১ মার্চ মধ্যরাত ১২টা পর্যন্ত ডিএনসিসি আওতাভুক্ত এলাকায় মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এদিকে আগামী ২৮ ফেব্রুয়ারি এইসব এলাকায় মেয়র পদে উপনির্বাচন হবে। এদিন সকাল ৮টা থেকে টানা ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। সম্প্রতি নির্বাচন কমিশনের উপ সচিব আতিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

Advertisement

এছাড়াও ডিএনসিসি নির্বাচন উপলক্ষে আগামীকাল ২৭ ফেব্রুয়ারি বুধবার দিবাগত মধ্যরাত ১২টা থেকে ভোটের দিন দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত অটোরিকশা/ইজিবাইক/মাইক্রোবাস, পিকআপ, কার, বাস, ট্রাক এবং স্থানীয়ভাবে তৈরি বিভিন্ন যান্ত্রিক যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ইসি।

এদিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন এবং উত্তর ও দক্ষিণের ৩৬টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলরের ভোট ২৮ ফেব্রুয়ারি হবে।

এ ব্যাপারে ইসি কর্মকর্তারা জানান, উত্তরের ৫৪ ওয়ার্ডে ভোটার ২৯ লাখ ৪৮ হাজার ৫১০ জন। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ২২ হাজার ৭২৬ ও নারী ১৪ লাখ ২৫ হাজার ৭৮৪ জন। আর উত্তরে নতুন করে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ভোটার ৫ লাখ ৭১ হাজার ৬৮৪ জন।

আর এর মধ্যে পুরুষ ২ লাখ ৭৯ হাজার ৩৫ ও নারী ২ লাখ ৮২ হাজার ৬৪৯ জন। দক্ষিণের ১৮ ওয়ার্ডে ভোটার ৪ লাখ ৭৭ হাজার ৫১০ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৫ হাজার ৪১৬ ও নারী ২ লাখ ৩২ হাজার ৯৪ জন।