চট্টগ্রামে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘুমন্ত অবস্থায় ঝড়ে গেল ৯ প্রাণ

চট্টগ্রাম নগরীর চাক্তাই এলাকায় একটি বস্তিতে ভয়াবহ আগুন লেগেছে। এতে ঘুমন্ত অবস্থায় দগ্ধ হয়ে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও কয়েকজন। এ সময় বস্তির ২০০ ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৩টার দিকে নগরীর চাক্তাই এলাকার ভেড়ামার্কেটসংলগ্ন বস্তিতে আগুন লেগে হতাহতের এ ঘটনা ঘটে।

নিহত ৯ জনের মধ্যে সাতজনই দুই পরিবারের। নিহতরা হলেন- রহিমা (৬০), বাবু (৮), নাজমা (১৬), নার্গিস (১৮), হাসিনা (৩৫), আয়েশা (৩৭), সোহাগ (৮) ও অজ্ঞাতপরিচয় দুজন।

বিষয়টি নিয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেন, চাক্তাই এলাকার ভেড়ামার্কেটসংলগ্ন বস্তিতে আগুন লাগে। তবে এর আগেই বস্তির প্রায় ২০০ ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিস কর্মীরা তিন পরিবারের ৯ জনের লাশ উদ্ধার করেছেন। নিহতদের প্রাথমিকভাবে দাফনের জন্য ২০ হাজার টাকা করে সহায়তারও ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

এ বিষয়ে চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, আগুন লাগার খবর পেয়ে অগ্নিনির্বাপক বাহিনীর কর্মীরা রাত সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেন। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চন্দনপুরা, লামারবাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনের ১০টি ইউনিট ভোর সোয়া ৪টার দিকে আগুন নেভাতে সক্ষম হয়। এ সময় ঘটনাস্থল থেকে শিশুসহ একে একে ৯ লাশ উদ্ধার করা হয়।