জাতীয় দলের স্বার্থটা কি দেখবেন সাকিব

সামনেই বিশ্বকাপ। তার আগে নিউজিল্যান্ড সফরটা বাংলাদেশের জন্য মহাগুরুত্বপূর্ন ছিল। কেননা, দুই দেশের কন্ডিশন অনেকটাই একই রকম।

কিন্তু এমন সময়ে ইনজুরির কারণে সাকিব আল হাসান গেল ছিটকে। তাই তাকে ছাড়াই এখন নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতেছে বাংলাদেশ যেখানে পরপর দুটি ম্যাচে হেরে এরই মধ্যে সিরিজ হারিয়েছে টাইগাররা।

তবে এখন নতুন খবর হল, সামনেই আইপিএলে খেলতে চান সাকিব। আইপিএল শুরুর আগেই ইনজুরি থেকে সেরে উঠবেন তিনি। তাই এই আইপিএলে খেলতে চান তিনি।

বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমানকে এবার আইপিএলে খেলার অনুমতি দেয়নি বিসিবি। কারণ, বিশ্বকাপের আগে মুস্তাফিজকে নিয়ে কোন রকম ঝুঁকি নিতে চায়না তারা।

অন্যদিকে সাকিব আল হাসানের বিষয়ে সরাসরি হস্তক্ষেপ না করলেও বিসিবি চায়না সে আইপিএলে যাক। সেটা বুঝিয়ে দিয়েছেন পাপন। তিনি বলেন, এরকম একটা টুর্নামেন্টে খেললে ইনজুরিতে পড়ার সম্ভাবনা থাকে। আর সবচেয়ে খারাপ হবে যদি এই টুর্নামেন্ট খেলতে গিয়ে জাতীয় দলের খেলা মিস করে। আমার মনে হয় সে সতর্ক থাকবে। এছাড়া আমি আর কি বলতে পারি।

মুস্তাফিজের বিষয়ে বিসিবি সরাসরি নিষেদাজ্ঞা জারি করলেও পারছেনা সাকিবের বেলায়। তবে এই মুহুর্তে সাকিবের উচিত, আইপিএল না খেলার সিদ্ধান্ত নেয়া।