জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে প্রক্টরসহ অন্তত ১০ জন আহতের ঘটনা ঘটেছে। আজ বুধবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সংঘর্ষ ঘটে।

এ ব্যাপারে জানা গেছে, বিকেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেল ক্যাম্পাসে বসন্তবরণ উপলক্ষে স্ত্রীকে নিয়ে বেড়াতে যান। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল তার অনুসারীদের নিয়ে সেখানে উপস্থিত হন। সাবেক ও বর্তমান সাধারণ সম্পাদকের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে রাজীব আহমেদ রাসেলকে মারধর করেন আবু সুফিয়ান চঞ্চল।

আর এ খবর জানাজানি হলে চঞ্চলের হল শহীদ সালাম-বরকত হলে জড়ো হন রাসেলের অনুসারীরা। হলের সামনেই দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে প্রক্টর নিজেও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে হাজির হন। দুই পক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে আহত হন তিনি। তবে তার আঘাত গুরুতর নয়।

এদিকে এই ঘটনায় উল্লেখ্য যে, কিছুদিন আগে সালাম-বরকত হলের সামনেই চঞ্চলকে মারধর করেছিলেন রাসেল। ধারণা করা হচ্ছে, সেই ঘটনার জের ধরেই আজকের এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।