জিদান-রোনালদো এক হচ্ছেন আবারো

গত বছর রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয় চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়ে রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে হঠাৎই সরে যান জিনেদিন জিদান। মাত্র আড়াই বছরে রিয়াল মাদ্রিদের ইতিহাসে বসে যাওয়া কোচ জিদান কেন হঠাৎই চলে গেল সেজন্য রয়েছে অনেক গুঞ্জন।

জিদান চলে যাওয়ার কিছুদিন পর রিয়াল মাদ্রিদ ছাড়েন রোনালদো। তিনি চলে যান জুভেন্টাসে। আর জিদানের চলে যাওয়ার পেছনে রোনালদোর চলে যাওয়াটাও অনেককাংশেই দায়ী বলে মনে করেন অনেকেই।

গুঞ্জন রয়েছে, জিদান চেয়েছিল রোনালদোকে বেতন বাড়িয়ে রিয়াল মাদ্রিদেই রাখার জন্য। একই সাথে নতুন কোন গোলকিপার রিয়ালে কিনতে চায়নি জিদান।

তবে পেরেজ চেয়েছিল রোনালদোকে বিক্রি করে দিতে এবং নতুন গোলকিপার আনার জন্য। যার কারণে নিজের মতের দাম না দেয়ায় তিনি ছাড়েন রিয়াল। আর রোনালদোও চলে যান রিয়াল ছেড়ে।

তবে আবারো সম্ভাবনা তৈরি হয়েছে এই সাবেক গুরু শিষ্য এক হওয়ার। আর সেটা হতে পারে জুভেন্টাসে।

ইতালিয়ান দলটির অনেক দিনের স্বপ্ন চ্যাম্পিয়নস লিগ। কোচ আলেগ্রীর অধিনে লিগ শিরোপা টানা জিতলেও জেতা হচ্ছেনা চ্যাম্পিয়নস লিগ। এবার তো দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে অ্যাতলেটিকোর বিপক্ষে ২-০ গোলে হেরে বিদায়ের শঙ্কা। আর যদি সেটা হয় তাহলে এখান থেকেই বিদায় হয়ে যেতে পারে আলেগ্রীর।

আলেগ্রীকে বরখাস্ত করে সেখানেই কোচ হিসাবে নিয়োগ করা হবে জিদানকে। ইতালিয়ান দৈনিক তোতোস্পোর্ট জানিয়েছে এমনটাই। তাই চাকরি বাঁচাতে হলে চ্যাম্পিয়নস লিগ জিততেই হবে আলেগ্রীকে।