জুভেন্টাসকে উড়িয়ে দিল অ্যাতলেটিকো মাদ্রিদ

উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয় করার অনেক দিনের স্বপ্ন জুভেন্টাসের। সেই অধরা স্বপ্ন বাস্তবায়নের জন্য তারা কিনে নিয়েছিল চ্যাম্পিয়নস লিগের রাজা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। কিন্তু সেই রোনালদোও তাদের পারেনি বাঁচাতে। দ্বিতীয় রাউন্ডের প্রথম লেগে অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠে তারা হেরেছে ২-০ গোলে।

ম্যাচে দুই দলই নিজেদের ঘর সুরক্ষিত রেখে তারপর আক্রমনে যাওয়ার পরিকল্পনা করে। যার কারণে ভালো কোন সুযোগও পাচ্ছিলনা কেউই।

এরমধ্যেই ক্রিশ্চিয়ানো রোনালদোর বুলেট গতির এক ফ্রিকিক অবিশ্বাস্য ভাবে কর্নারের বিনিময়ে আটকে দিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদকে বাঁচান ওবলাক। গ্রীজম্যানের একটি ফ্রিকিকও একই ভাবে আটকে দেন জুভেন্টাস গোলকিপার। এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

গোল শূন্য ভাবেই শেষ হওয়া প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পায় অ্যাতলেটিকো মাদ্রিদ। তবে গ্রীজম্যানের চিপ জুভেন্টাস গোলকিপারের হাতে লেগে বারপোষ্টে লাগলে বেঁচে যায় জুভেন্টাস।

ডিয়াগো কস্তার বদলি হিসেবে নেমেই জুভেন্টাসের জালে বল পাঠান মোরাতা। তবে অফসাইডের কারণে বাতিল হয় গোলটি। পরক্ষনেই অ্যাতলেটিকো মাদ্রিদকে নিশ্চিত গোল খাওয়ার হাত থেকে বাঁচান ওবলাক।

অবশেষে ম্যাচের ৭৮ মিনিটে এগিয়ে যায় অ্যাতলেটিকো। কর্নার থেকে উড়ে আসা বল জটলার মধ্যে আটকে গেলে সেখানে পাওয়া বল জুভেন্টাসের জালে পাঠান গিমিনেজ।

এই গোলের পাঁচ মিনিট পর দ্বিতীয় গোলটিও পেয়ে যায় অ্যাতলেটিকো মাদ্রিদ। দুরুহ কোন থেকে এই গোলটি করেন ডিয়াগো গডিন।

শেষ পর্যন্ত ডিফেন্ডারদের গোলে নিজ মাঠে ২-০ গোলে জিতে কোয়ার্টার ফাই্নালে এক পা দিয়ে রাখে অ্যাতলেটিকো মাদ্রিদ।